টাঙ্গাইলে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের ডাকা সমাবেশ পন্ড করে দিয়েছে পুলিশ

টাংগাইল জেলা প্রতিনিধি রাহিদ রানা : আজ বৃহস্পতিবার দুপুরে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে সচেতন নাগরকি সমাজ এবং জেলা শ্রমিক ফেডারেশনের আলাদা আলাদা ব্যানারে এই সমাবেশ ডাকা হয়।

দুপুরে টাঙ্গাইল পৌরসভার সামনে থেকে মেয়র এস এম সিরাজুল হক আলমগীরের নেতৃত্বে একটি মিছিল পৌর উদ্যানের দিকে যাওয়ার সময় পুলিশ বাঁধা দেয়। এতে মেয়র সমর্থিতদের সাথে পুলিশের ধাকাধাক্কি হয়। এসময় কয়েকজন সমর্থককে আটক করে পুলিশ। পরে তারা পৌর ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন। এতে বক্তব্য রাখেন পৌর মেয়র এসএম সিরাজুল হক, জেলা আওয়ামী লীগের সদস্য আকরাম হোসেন ও মানবাধিকার কর্মী মাহবুদা শেলী।
বক্তারা বলেন, গোলাম কিবরিয়ার বিরুদ্ধে একাধিক ধর্ষণ মামলা রয়েছে। তার কারনে দলের ভাবমুর্তি খুন্ন হয়েছে। তাকে গ্রেপ্তার করে বিচারের দাবি জানানো হয়।

এদিকে সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ পৌরউদ্যান এলাকায় অবস্থান নেয়। দুপুরের দিকে সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের বাড়ির সামনে থেকে একটি মিছিল বের করার চেষ্টা করা হলে পুলিশ বাঁধা দেয়। পরে তারা সেখানেই সংবাদ সম্মেলন করে। এসময় সংসদ সদস্য ছোট মনির, বিগত জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৫ (সদর) আসনের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতাকারী কেন্দ্রীয় যুবলীগের সভাপতি মন্ডলির সদস্য মামুনুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, শান্ত টাঙ্গাইলকে অশান্ত করার মধ্য দিয়ে কিছু চক্রান্তকারী বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলা কার্যক্রমকে বিলম্বিত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমরা যারা এর প্রতিবাদ করছি তাদের লক্ষ করে মিথ্যা হয়রানিমূলক মামলা দিচ্ছে।

উল্লেখ্য, টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে সদ্য সাময়িক অব্যাহতি পাওয়া ধর্ষণ মামলার আসামি গোলাম কিবরিয়া বড় মনিকে দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে ‘টাঙ্গাইলের সচেতন নাগরিক সমাজের’ ব্যানারে শহরের শহিদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশ আহ্বান করা হয়। অপরদিকে জেলা শ্রমিক ফেডারেশনের ব্যানারে একই দিন ও একই সময়ে শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়। এর সমর্থনে রয়েছেন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *