শার্শায় পাট বীজ উৎপাদন ও পচন বিষয়ে কর্মশালা

Benapole jute pic--05-05-15vvvvবেনাপোল প্রতিনিধি : পলিথিন মুক্ত পরিবেশ গঠনে এবং উচ্চ ফলনশীল উপসী জাতের ভাল মানের পাট বীজ উৎপাদন পচন ও সংরক্ষন বিষয়ে এক দিনের প্রশিক্ষমূলক কর্মশালা মঙ্গলবার দুপুরে শার্শা উপজেলা কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ১১টি ইউনিয়নের ১০০জন কৃষক কৃষাণী কর্মশালায় উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার এটিএম শরিফুল আলমের সভাপতিত্বে পাট চাষী প্রশিক্ষন ২০১৫ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন (পরিচালক প্রশাসন ও অর্থ)পকল্প পরিচালক পাট অধিদপ্তর ঢাকার উপ সচিব মোঃ কেফায়েত উল্লাহ,খুলনা পাট অধিদপ্তরের সহকারি পরিচালক আব্দুল করিম,পাট অধিদপ্তর যশোরের উপ সহকারি কে এম আব্দুল বর্তি,উপজেলা কৃষি অফিসার হীরক কুমার সরকার সহ প্রশাসনের কর্মকর্তারা।
প্রধান অতিথি কেফায়েত উল্লাহ বলেন,সরকার সহ সংশ্লিষ্ট মন্ত্রনালয় পরিবেশ রক্ষা সহ পলিথিনের ব্যাবহার রোধ করে পাটের ব্যাবহার বাড়াতে কাজ করে যাচ্ছে। সরকার বিদেশী একটি কোম্পনীর সাথে পাট পন্য তৈরীতে চুক্তিবদ্ধ হতে যাচ্ছে। এতে করে প্রায় ১লাখ কোটি টাকার অবকাঠামো সহ শ্রমিকের কর্মসংস্থান পাটের বিপনন ও মূল্য বৃদ্ধি পাবে। নাবী পাট চাষ করে বীজ সংরক্ষন ও পাট চাষ বাড়াতে কৃষকদের প্রতি আহব্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *