ঝিনাইদহে অস্ত্র মামলায় তিনজনের ২৪ বছরের কারাদন্ড

লালন মন্ডল,ঝিনাইদহ : ঝিনাইদহে অস্ত্র আইনের মামলায় তিন আসামির প্রত্যেককে ২৪ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। রোববার (৩০ এপ্রিল)২৩ইং দুপুরে ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নাজিমুদ্দৌলা এ রায় দেন।
দন্ড প্রাপ্তরা হলেন কোটচাঁদপুর উপজেলার আদর্শপাড়ার মৃত মোমিন পাঠানের ছেলে রেজাউল ইসলাম পাঠান, কালীগঞ্জের বাকুলিয়া গ্রামের মোশাররফ হোসেনের ছেলে মিলন ও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কন্দপপুর গ্রামের মৃত নিয়ামত মল্লিকের ছেলে মধু মল্লিক। তাদের মধ্যে রেজাউল পলাতক।
রায়ের বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৭ জুন রাতে র‌্যাবের টহল দল জানতে পারে কোটচাঁদপুর উপজেলার আদর্শপাড়ায় রেজাউলের বাড়িতে অস্ত্রসহ সন্ত্রাসীরা অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব। সেসময় ঘটনাস্থল থেকে রেজাউল, মিলন ও মধু মল্লিককে আটক করা হয়।
পরে তাদের দেহ ও বাড়িতে তল্লাশি করে একটি রিভলবার ও ৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। ওইসময় কিছু ধারালো অস্ত্রও জব্দ করা হয়। পরে র‌্যাবের পক্ষ থেকে কোটচাঁদপুর থানায় অস্ত্র আইনে মামলা করা হয়। পরে থানা পুলিশ তদন্ত শেষে ওই বছরের ১ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
তারই পরিপ্রেক্ষিতে দীর্ঘ শুনানি শেষে আদালত তাদের অস্ত্র আইনের তিন ধারায় ১০ বছর, সাত বছর ও সাত বছর করে মোট ২৪ বছরের কারাদন্ড দেন। রেজাউল পলাতক থাকায় পুলিশের হাতে গ্রেফতার কিংবা আদালতে আত্মসমর্পণের সময় থেকে তার দন্ড কার্যকর হবে।
রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর মো. ইসমাইল হোসেন বাদশা রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *