বাগেরহাটের ভিজিডি চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য আটক, দুই বস্তা সরকারী চাল উদ্ধার

iUYgwhndpবাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নে ভিজিডি চাল আত্মসাৎ করে  বিক্রির অভিযোগে এক ইউপি সদস্যকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদে ভিজিডি চাল বিতরনে অনিয়মের মাধ্যমে ২ বস্তা চাল আত্মসাৎ করে কামলা বাজারের ব্যবসায়ী মো. করিব শেখের কাছে বিক্রয় করে ইউপি সদস্য মো. মতিয়ার রহমান । বৃহস্পতিবার বিকেলে পোলেরহাট ফাঁড়ি পুলিশ ওই দুই বস্তা চাল উদ্ধারসহ ইউপি সদস্য মো. মতিয়ার রহমানকে আটক করে।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে তদারকী কর্মকর্তার অনুপস্থিতে রামচন্দ্রপুর ইউনিয়নে ভিজিডি কার্ডের চাল বিতরণ করা হয়। প্রতিটি কার্ডধারী ব্যক্তি কে ২৫ কেজি ৭’শ গ্রাম করে চাল প্রদানের নিয়ম থাকলেও ২২ কেজি করে ১৭২ জন কার্ড ধারীর মধ্যে ১০৫ জনকে চাল প্রদান করে।
ইউনিয়নের তদারকী কর্মকর্তা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আকরাম হোসেন জানান, আমি ছুটিতে আছি। চাল দেয়ার ব্যপারে আমি কিছু জানিনা।
চাল ক্রেতা মো. কবির শেখ জানান, আমি ইউপি সদস্য মতিয়ার রহমানের কাছ থেকে ৪ বস্তা চাল ৩ হাজার ৭’শ টাকায় কিনেছি।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আব্দুল ওহাব জানান, আমি এলাকার বাইরে থাকায় আমার ঘটনা স্থলে আসতে একটু দেরি হয়ে গেছে। তবে আমি তদন্ত করছি।
এ ব্যাপারে  উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) এইচ এস সাইফুল ইসলাম বলেন, আটককৃত ইউপি সদস্যর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
উল্লেখ্য, ইতিপূর্বে মতিয়ার রহমানের বিরুদ্ধে একাধিক বার ভিজিডি ও ভিজিএফ চাল আত্মসাতের দায়ে মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *