মোল্লাহাটে বিষ দিয়ে ৩টি ঘেরের ১০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাটে আবারো দুর্বৃত্তদের বিরুদ্ধে তিন কৃষকের মৎস্য ঘেরে বিষ দিয়ে অন্তত দশ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।
সোমবার (৩০ মে) দিবাগত রাতে উপজেলার কাহালপুর গ্রামে ন্যাক্কারজনক এ ঘটনা ঘটে। এতে অন্তত ১০ লক্ষ টাকার বিভিন্ন জাতের সাদা মাছ ও চিংড়ি মাছের ক্ষতি করা হয়েছে বলে দাবি মৎস্য চাষিদের। ক্ষতিগ্রস্ত মৎস্য চাষিরা হলেন কাহালপুর গ্রামের মোঃ বাবুল হোসেন (করুন) মিয়া, মোঃ জিয়াউর রহমান তুষার মিয়া ও মোঃ মিন্টু মিয়া।
এ ঘটনায় সন্ধিগ্ধ ও অজ্ঞাত নামা দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হবে বলে জানান ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী মোঃ বাবুল হোসেন।
ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী মোঃ বাবুল হোসেন অরুন মিয়া জানান, তার সাড়ে চার বিঘা জমির ঘেরে বিষ দিয়ে মাছ নিধনের কারণে তার অন্তত ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়া তার চাচাতো ভাই মোঃ মিন্টু মিয়ার দুই বিঘা জমির ঘেরে বিষ দিয়ে প্রায় দুই লাখ টাকার মাছ নিধন করেছে দুস্কৃতিকারীরা। এছাড়া তুষার মিয়ার বড়ভাই মোঃ রবিউল আলম তুহিন জানান, তার ছোট ভাইয়ের চার বিঘা জমির একটি ঘেরে বিষ দিয়ে মাছ নিধনের কারণে তার অন্তত চার লাখ টাকার ক্ষতি হয়েছে।
বিষ দিয়ে মাছ নিধনের সত্যতা নিশ্চিত করাসহ মোল্লাহাট থানার এসআই লিয়াকত হোসেন জানান, মোবাইল ফোনে খবর পেয়ে সরেজমিন পরিদর্শন করেছেন তিনি। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে লিখিত অভিযোগ দেয়ার কথা রয়েছে, উক্ত অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *