তানোরে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করানোয় তোলপাড়

তানোর(রাজশাহী)প্রতিনিধি : রাজশাহীর তানোরে নীতিমালা লঙ্ঘন করে আবারো রোদবৃষ্টি মাথায় নিয়ে কোমলমতি শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করানোর অভিযোগ উঠেছে। উপজেলার কোয়েলহাট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। এখবর ছড়িয়ে পড়লে জনমনে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে, উঠেছে সমালোচনার ঝড়। নীতিমালায় স্পষ্ট করে বলা হয়েছে, কোনো জনপ্রতিনিধি বা ব্যক্তি বিশেষকে সম্মান জানাতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করানো যাবে না।
স্থানীয়রা জানান, বিদ্যালয়েের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম জামায়াত মতাদর্শী ও গোলাম রাব্বানী অনুসারী হিসেবে এলাকায় পরিচিত। বিশেষ মহলের নেপথ্যে মদদে স্থানীয় সাংসদকে নিয়ে বিতর্ক সৃষ্টির লক্ষ্যে উদ্দেশ্যেপ্রণোদিত হয়ে তিনি এমন কাজ করেছেন। তারা এঘটনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, এমপি মহোদয়কে নিয়ে বিতর্ক সৃষ্টির লক্ষ্যে প্রধান শিক্ষক ইচ্ছে করেই এমন কাজ করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সাংসদকে খুশি করতে অতিউৎসাহী হয়ে এমন কাজ করা হয়েছে। অথচ সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এই ঘটনায় বিরক্তি প্রকাশ এবং ভবিষ্যতে যেনো শিক্ষার্থীদের নিয়ে এমন ঘটনা না ঘটে সেই বিষয়ে স্কুল কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়েছেন বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।
জানা গেছে, জাতীয় শোকদিবস-২০২৩ উপলক্ষে ২৩ আগস্ট বুধবার পাঁচন্দর ইউনিয়নের (ইউপি) এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে কোয়েলহাট উচ্চ বিদ্যালয় চত্ত্বরে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাবার বিতরণ আয়োজন করা হয়। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শামসুল হকের সঞ্চালনায় ও পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিনের সভাপতিত্বে আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না,
উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন,সম্পাদক আবুল কালাম আজাদ প্রদিপ সরকার,উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রভাষক মুুুুন্সেফ আলী, কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য আবুল বাশার সুজন, কলমা ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাহিম, উপজেলা আওয়ামী কৃষক লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকী, উপজেলা সেচ্ছাসেবক লীগের সম্পাদক রামিল হাসান সুইট, কলমা ইউপি স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানভির রেজা, ইউপি যুবলীগ সভাপতি প্রার্থী আব্দুল বারী ও রাব্বি আল আমিন প্রমুখ।এবিষয়ে উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, যে সকল ওয়ার্ডের এখানো পুর্নাঙ্গ কমিটি হয়নি সেগুলোতে সেপ্টেম্বর মাস থেকে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে। এছাড়াও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রস্ত্ততি হিসেবে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও অর্জনের চিত্র তুলে ধরে প্রতিদিন ব্যাপক প্রচার-প্রচারণা ও গণসংযোগ করা হবে। এবিষয়ে জানতে চাইলে পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বলেন, তারা কাউকে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করাতে বলেননি, যিনি এটা করেছেন তিনি অতিউৎসাহী হয়ে এমন কাজ করেছে। এবিষয়ে জানতে চাইলে কোয়েলহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম বলেন, আসলে শিক্ষার্থীরা এমপি মহোদয়কে দেখার জন্য নিজেরাই রাস্তার দুপাশে দাঁড়িয়েছিল।এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন,তিনি এখানো কোনো অভিযোগ পাননি, তবে
এবিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।এবিষয়ে স্কুলের সভাপতি লুৎফর রহমান বলেন, প্রধান শিক্ষক কাউকে না জানিয়ে এমন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *