লোহাগড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের জমি আত্মসাতসহ নানা অনিয়মের অভিযোগ

ovijog-205x120কাজী আশরাফ,লোহাগড়া(নড়াইল): নড়াইলের লোহাগড়া উপজেলার উলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রবিউল ইসলামের বিরুদ্ধে স্কুলের জমি,স্কুলের টিনসেড ভেঙ্গে নিজের বাড়িতে ব্যবহার ও স্কুল আঙিনায় থাকা ১০ টি তালগাছ বিক্রিসহ নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য গত ১৮ এপ্রিল স্বাক্ষরিত একটি অফিযোগ পত্র উপজেলা নির্বাহী অফিসারসহ ঊর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট দেয়া হয়েছে।
ওই এলাকার বাসিন্দা মো: ওহিদুজ্জামান লিখিত অভিযোগে বলেন, উলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩৪ শতক জমির ওপর প্রতিষ্ঠিত। কিন্তু বর্তমানে ওই বিদ্যালয়ে মাত্র ১৬ শতক জমি আছে,বাকি ১৮ শতক জমির কোন হদিস নেই। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রবিউল ইসলাম ওই ১৮ শতক জমি নিজের বাড়ির জমির সাথে ভোগ করছেন বলে অভিযোগ আছে। শুধু তাই নয়, বিদ্যালয় আঙিনায় থাকা ১০ টি বড় তালগাছ সরকারী অনুমতি ছাড়াই তিনি বিক্রি করে আত্মসাত করেছেন। এছাড়া ওই প্রধান শিক্ষক গত বছর বিদ্যালয়ের একটি নলকুপ বিক্রি করেছেন।
ওই এলাকার বাসিন্দা মফিজ মোল্যা বলেন, বিদ্যালয়ের জমি, গাছপালা ও টিনসেড ঘর কি করেছেন, তা প্রধান শিক্ষক বলতে পারবেন। আমি এ বিষয়ে বলতে পারব না। এ বিষয়ে প্রধান শিক্ষক রবিউল ইসলাম বলেন,‘আমি এ বিষয়ে কিছু জানি না’।
উপজেলা শিক্ষা অফিসার মো:লুৎফর রহমান অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, ঘটনা তদন্তের জন্য আমি আমার দু’জন এইউইও কে পাঠিয়েছি। এ সপ্তাহের শেষে তদন্ত রিপোর্ট হাতে পাব। অভিযোগ প্রমাণিত হলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এসব বিষয়ে ওই প্রধান শিক্ষক ও তার লোকজন অভিযোগকারীকে হুমকি ধমকি দিচ্ছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *