বাগেরহাটে ক্রেতার ছদ্মবেশে অভিনব কায়দায় চুরি : ১০ লক্ষ টাকার তৈরী স্বর্ণালঙ্কার লোপাট

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে ক্রেতার ছদ্মবেশে স্বর্ণের দোকানে অভিনব কায়দায় স্বর্ণালঙ্কার লোপাট করেছে তিন নারী। দিবালোকে ছদ্মবেশী ক্রেতারা দোকানির চোখ ফাঁকি দিয়ে দশ লাখ টাকার স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় ওই ব্যাবসায়ীসহ অন্যান্যদের মাঝে চরম আতঙ্ক দেখা দিয়েছে।
জানা গেছে, রবিবার সকালে বাগেরহাটের চিতলমারী উপজেলা সদর বাজারের পলাশ জুয়েলার্সে তিন নারী ক্রেতা সেজে প্রবেশ করে। এ সময় এ নারীরা স্বর্ণের বিভিন্ন তৈরী অলঙ্কার দেখতে চাইলে, দোকানি পলাশ কর্র্মকার তাদের হাতে একটি স্বর্ণালঙ্কারের কৌটা তুলে দেন। কৌটার কোন অলঙ্কার তাদের পছন্দ না হওয়ায়, তারা অন্য দোকানে দেখবেন বলে জানান এবং এখানে চার আনা ওজনের একটি আংটির অর্ডার দেন তারা। এ আংটির রশিদ লিখতে গিয়ে দোকানি পলাশ কর্মকার একটু অন্য মনস্ক থাকায়, তার চোখ ফাঁকি দিয়ে কাছে থাকা স্বর্র্ণের কৌটা নিয়ে কৌশলে ওই তিন নারী মুহূর্র্তের মধ্যে সটকে পড়ে। রশিদ লিখে সেটি দিতে যাওয়ার সময় আর কাউকে খুঁজে পান না স্বর্ণ ব্যবসায়ী পলাশ কর্মকার । পরে বাজারের আশ পাশ এলাকার বিভিন্ন গলিতে সন্ধান চালিয়েও খোঁজ মেলেনি এ তিন প্রতারক নারীর।
ক্ষতিগ্রস্ত স্বর্ণ ব্যবসায়ী পলাশ কর্র্মকার জানান, আংটির বায়নার জন্য ১ হাজার টাকা অগ্রীম দিয়ে ওই নারীদের মধ্যে ঝর্ণা বেগম নামে একজন তার নাম লিখিয়েছেন। তার গ্রামের ঠিকানা সাহেব বাড়ি বলে জানিয়েছেন। কিন্তু খোঁজ নিয়ে এ নামের কোন গ্রাম খুঁজে পাওয়া যায় নি। লোপাট হওয়া মালামালের মধ্যে প্রায় ২০টি স্বর্র্ণের চেইন, কানের দুল ও কয়েকটি আংটি রয়েছে। প্রায় ১০ লাখ টাকার তৈরী স্বর্ণালঙ্কার খোয়া গেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করছেন স্বর্ণ ব্যবসায়ী পলাশ কর্মকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *