প্রায় ২যুগ পর গোপালপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের কার্যক্রম শুরু

Sub-Hospital News Photo. Gopalpur-Tangail
এ কিউ রাসেল, গোপালপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের গোপালপুরে ভবন সংকটের কারণে বন্ধ হওয়ার প্রায় ২যুগ পর ১১ আগস্ট বৃহস্পতিবার থেকে ‘গোপালপুর উপ-স্বাস্থ্য কেন্দ্র’ এর কার্যক্রম শুরু হয়েছে। গোপালপুর পৌরমেয়র রকিবুল হক ছানার ঐক্লান্তিক প্রচেষ্টায়, টাঙ্গাইলের সিভিল ডাঃ সৈয়দ ইবনে সাঈদ বিকেল ৩টার দিকে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
গোপালপুর পৌরসভার মেয়র মো. রকিবুল হক ছানা জানান, ‘পৌরশহরের নন্দনপুর এলাকায় স্থাপিত গোপালপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রটির ভবন পরিত্যক্ত হওয়ায় কার্যক্রম ’৯০ দশকে গুটিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে নেয়া হয়। ফলে পৌরবাসি স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছিল। পরবর্তীতে ওই স্থানে স্বাধীনতা কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়। সম্প্রতি এবিষয়ে স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা ও পৌর পরিষদের সাথে কথা বলে পৌরভবন সংলগ্ন একটি বিল্ডিং স্বাস্থ্য বিভাগের জন্য বরাদ্দ দেয়া হয়। ফলে প্রায় ২যুগ পর পুনরায় বৃহস্পতিবার থেকে ‘গোপালপুর উপ-স্বাস্থ্য কেন্দ্র’ আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু করলো। আশা করি এতে করে পৌরবাসির স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে।’
উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ এ কে এম মতিয়ার রহমান জানান, ‘ভবন সংকটের কারণে ‘গোপালপুর উপ-স্বাস্থ্য কেন্দ্র’ এর কার্যক্রম দীর্ঘ দিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে স্বাস্থ্যসেবা প্রদান করতো। গোপালপুর পৌর মেয়র সাহেব উদ্যোগি হয়ে পৌরভবন সংলগ্ন একটি ভবন স্বাস্থ্য বিভাগকে দেয়ায়, এখন থেকে গোপালপুর উপ-স্বাস্থ্য কেন্দ্র এর নিজস্ব অফিসে পৌরবাসিকে স্বাস্থ্যসেবা প্রদান করবে। এখানে ১জন মেডিক্যাল অফিসার, ১জন সেকমো, ১জন ফার্মাসিষ্ট ও ১জন এমএলএসএস কর্মরত থাকবে। আশা করি তারা পৌরবাসির স্বাস্থ্যসেবায় নিবেদিত হবেন।’
গোপালপুর পৌর পরিষদের ব্যবস্থাপনায় গোপালপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের শুভ উদ্বোধন উপলক্ষে পৌরভবন চত্ত্বরে বিকেল ৩টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ এ কে এম মতিয়ার রহমানের সভাপতিত্বে টাঙ্গাইলের সিভিল সার্জন ডাঃ সৈয়দ ইবনে সাঈদ প্রধান অতিথি হিসেবে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ ইসলাম তালুকদার ঠা-ু, উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুমূর রহমান, পৌরমেয়র মো. রকিবুল হক ছানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আবদুল লতিফ সিটি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা) মরিয়ম আক্তার মুক্তা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *