ভারতে সাজাভোগ শেষে ২বছর পর দেশে ফিরলো ৮ বাংলাদেশী নারী পুরুষ

logo ain adalotবেনাপোল : ভারতের জম্মু কাশমির আমপালা কেন্দ্রীয় কারাগারে র্দীঘ ২ বছর সাজাভোগের পর রোববার বিকালে বেনাপোল ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরলো ৭ পুরুষ ও ১ নারী। ভারতীয় ইমিগ্রেশন পুলিশ রোববার বিকালে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ৮বাংলাদেশী নারী পুরুষকে হস্তান্তর করেন।
ইমিগ্রেশনের ওসি তদন্ত মনির হোসেন  জানান, দেশে ফেরত আসা এই ৮বাংলাদেশি নারী পুরুষ ২ বছর আগে দেশের বিভিন্ন সীমান্ত পেরিয়ে অবৈধ পথে ভারতে যায়। জম্মু কাশমির আমপালা এলাকায় ঘোরাফেরা ও কাজ করার সময় পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। আদালত তাদের অবৈধ অনুপ্রবেশের দায়ে ২ বছর সাজা দিয়ে আমপালা কেন্দ্রীয় কারাগারে প্রেরন করে।
র্দীঘদিন ভারত ও বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের যোগাযোগের ফলে ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদেরকে দেশে ফেরত আনার ব্যবস্থা হয়। পরবর্তীতে ভারত সরকারের দেয়া ট্রাভেল পারমিটের মাধ্যমে এরা দেশে ফেরত আসে। দেশে ফেরত আসা নারী পুরুষরা হলো- জাহানারা(৪০), কাওসার(৫৫), জসিম(৪৫), কালাম(৪০), কিবরিয়া(৩৫), জামিল(৩২), সমাজ মিয়া(৫০) ও বশির মিয়া(৪০)। এরা রাজশাহী, বি-বাড়িয়া, সাতক্ষীরা, সুনামগঞ্জ জেলার বিভিন্ন থানা এলাকার বাসিন্দা। ইমিগ্রেশন পুলিশ অফিসিয়াল কাজকর্ম শেষে তাদের কে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করে। সেখান থেকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *