চুয়াডাঙ্গায় কারিগরি শিক্ষা কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন; কম্পিউটারসহ তিনটি বিষয়ে প্রশিক্ষণ শুরু

Chuadanga TTC Picture  06.08.2015
হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গায় কারিগরি শিক্ষা কেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক সায়মা ইউনুস কম্পিউটারের বাটন টিপে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন। এ উপলক্ষে প্রতিষ্ঠানটির চত্বরে বৃক্ষরোপণ করা হয়।
উদ্বোধন শেষে কারিগরি শিক্ষা কেন্দ্রের অধ্যক্ষ আবুল হাসেম ফকিরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক সায়মা ইউনুস প্রধান অতিথির বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন ইন্সট্রাক্টর প্রিয়াংকা সাহা । অন্যান্যের মধ্যে ইন্সট্রাক্টর ভোজন সাহা ও এলাকাবাসীর পক্ষে মনিরুজ্জামান বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, চাহিদাভিত্তিক ট্রেডগুলো শিখে বিদেশে গেলে কর্মসংস্থানের সুযোগ হবে। সে কারণে দক্ষ জনবল গঠণে সরকার কারিগরি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে প্রয়োজনীয় প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে। ’
অধ্যক্ষ জানান, প্রাথমিকভাবে ছয়মাস মেয়াদী কম্পিউটার অপারেশন , জেনারেল ইলেক্ট্রিক্যাল ওয়ার্কস এবং ওয়েল্ডিং ও ফেব্রিকেশন কোর্স চালু করা হয়েছে। কম্পিউটারের জন্য এসএসসি এবং অন্যান্য কোর্সের জন্য জেএসসি বা সমমানের পাশ করতে হবে। এছাড়া, বিদেশে জনশক্তি রপ্তানীর জন্য হাউস কিপিং প্রশিক্ষণ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *