পুলিশ সম্পর্কে মানুষের মনের খারপ ধারণা দুর করতে চাই নওগাঁ পুলিশ সুপার

Sapahar, Photo, 05,8,15
সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁ জেলা পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম বলেছেন বৃটিশ শাসনামলে পুলিশ বাহিনী শাসক গোষ্ঠির প্রয়োজনে ব্যাবহার হওয়ায় সাধারণ মানুষের মনে পুলিশ সম্পর্কে একটি খারাপ ধারনা ছিল, সে ধারণা আজও বিদ্যমান। বর্তমানে পুলিশিই জনতা, জনতাই পুলিশ স্লোগানকে ভিত্তি করে সরকার দেশে কমিউনিটি পুলিশিং ব্যাবস্থা চালু করে পুলিশ বহিনীকে জনগনের বন্ধু হিসেবে প্রতিটি কাজে ব্যাবহার করে মানুষের সে ধারণা দুর করতে চায়। তাই সরকারের সে মহৎ উদ্দেশ্যকে সফল করার জন্য আজ সাপাহারে কমিউনিটি পুলিশিং সমাবেশ।
গত কাল বুধবার বেলা ১১টায় সাপাহার থানায় অনুষ্ঠিত ওপেন হাউস ডে ও কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে তিনি কথাগুলি বলেন।
সাপাহার থানার আয়োজন ও অফিসার ইনচার্জ ওসি জাহিদুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে তিনি আরোও বলেন যে নওগাঁ জেলার কোন থানায় উৎকোচ গ্রহণ, সাধারণ মানুষকে হয়রানী ও মিথ্যামামলায় জড়ানোর বিষয়গুলি কোন পুলিশের বিরুদ্ধে প্রমানিত হলে ২৪ঘন্টায় সে পুলিশের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা গ্রহন করা হবে। এছাড়া সমাজ থেকে মাদক নির্মুল করতে হলে প্রথমে মাদক গ্রহীতার অভিভাবক ও সমাজকে দায়িত্ব নিতে হবে। প্রয়োজনে পুলিশ সকল প্রকার সহযোগীতা গ্রহণ করবে তাহলেই সমাজ ও দেশ থেকে মদক চিরতরে দুরীভুত ও নির্মুল হবে। অচিরেই এলাকা হতে মাদক, অনিয়ম,দুর্নীতি দুর করার জন্য আগামী ৩০আগষ্টের মধ্যে তিনি উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং ওয়াড পর্যায়ে কমিউনিটি পুলিশিং ব্যাবস্থা চালু করার জন্য অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেন। এসময় উক্ত অনুষ্ঠানে বিষেশ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন মিঞা, ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুন নুর, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান আলী মন্ডল প্রমুখ বক্তব্য প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *