পরীক্ষা কেন্দ্রে পুলিশের কাজে বাধা, সেনা সদস্য আটক

ডেস্ক রিপোর্ট: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার এসএসসি পরীক্ষা কেন্দ্র ধর্মপুর ডি ডি এম উচ্চ বিদ্যালয় দায়িত্ব পালনরত পুলিশ সদস্যের কাজে বাধা দেওয়ার অপরাধে মো. সজিব মিয়া নামের এক সেনা সদস্যকে আটক করা হয়েছে। এ নিয়ে মামলার প্রস্তুতি চলছে। সেনা সদস্য মো. সজিব মিয়া উপজেলার সীচা গ্রামের আব্দুস ছালাম মিয়ার ছেলে।
পুলিশ জানায়, মঙ্গলবার (৫ মার্চ) পরীক্ষা শেষ হওয়ার ১৫ মিনিট আগে সরকারি বিধি ভঙ্গ করে পরীক্ষা কেন্দ্রের মূল গেট দিয়ে সজিব মিয়া কেন্দ্রের ভেতরে প্রবেশের চেষ্টা করে। এ সময় দায়িত্বে থাকা পুলিশ সদস্য মো. হযরত আলী বাধা দেন। একপর্যায়ে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা এবং হাতাহাতির ঘটনা ঘটে। এতে পুলিশ সদস্য হযরত আলী আহত হন। পরে পরীক্ষা কেন্দ্রের কক্ষ পরিদর্শকদের সহায়তায় সেনা সদস্য সজিব মিয়াকে আটক করে পুলিশ। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ সদস্যকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয় এবং সেনা সদস্যকে আটক করে থানায় নিয়ে যায়।বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরিন মোছা. শামসাদ জানান, পরীক্ষা চলাকালীন সময় বেআইনিভাবে কেন্দ্রে প্রবেশের চেষ্টা করে সেনা সদস্য সজিব। পুলিশ সদস্য বাধা দিলে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।কেন্দ্র সচিব ও ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ জানান, সেনা সদস্য ১৪৪ ধারা ভঙ্গ করে পরীক্ষা কেন্দ্রের ভেতরে প্রবেশের চেষ্টা করার সময় দায়িত্বরত পুলিশ সদস্যের সাথে হাতাহাতি হয়।এ নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।
সন্ধ্যায় সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহবুব আলম জানান, সেনা সদস্য সজিব পুলিশের সরকারি কাজে অন্যায়ভাবে বাধা দিয়েছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। সেনা আইনে তার বিচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *