সাপাহারে ভূ-গর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক কর্মশালা

জাহাঙ্গীর আলম মানিক সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে ভূ-গর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সাপাহার উপজেলা প্রশাসনের আয়োজনে ও ডাসকো সমন্বিত পানি সম্পদ ব্যাবস্থাপনা (ওডজগ) প্রকল্প এর সহায়তায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন এর সভাপতিত্বে সাপাহার উপজেলার ভূ-গর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক কর্মশালায় জানা যায় সাপাহার উপজেলায় ৩০০ মিটারের মধ্যে একটি মাত্র পানির লেয়ার সেটি এই এলাকার জন্য খুবই আশংকাজনক।
এই সমস্যার সমাধানে ভবিষ্যত প্রজন্মের জন্য পানি সম্পদ নিশ্চিত করতে ভূ-গর্ভস্থ পানির ব্যাবহার কমাতে হবে এবং ভূ-গর্ভস্থ ও ভূ-উপরিস্থ পানির সংযোজন ব্যাবহার উন্নীত করতে হবে। পাশাপাশি মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে এবং মানুষকে সচেতন হতে হবে। পানি অপচয় রোধ করতে হবে।
উক্ত অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ,কৃষি সম্প্রসারণ অফিসার সামসুন নাহার সুমি, ইশরাত জাহান ম্যানেজার ক্যাপাসিটি বিল্ডিং ডাসকো ফাউন্ডেশন, সহকারী প্রকল্প সমন্বয়কারী আনোয়ারা বেগম,খাইরুল ইসলাম আঞ্চলিক সমন্বয়কারী, উপ-সহকারী জনস্বাস্থ্য প্রকৌশল আব্দুল গাফ্ফার সহ ৬ ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *