দুদক কর্মকর্তার পিএ ঘুষের টাকাসহ আটক

অপরাধ তথ্যচিত্র ডেস্ক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (মানি লন্ডারিং) মো. মোকাম্মেল হকের পিএ গৌতম ভট্টাচার্যকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২৩ জুন) দিবাগত রাতে মতিঝিলে এক ব্যবসায়ীর কাছ থেকে ঘুষের টাকা নেয়ার সময় হাতেনাতে হোটেল থেকে গৌতমসহ আরও চারজনকে আটক করা হয়।

একাধিক সূত্রে জানা গেছে, দুদক কর্মকর্তাদের সই জাল করে গোপালগঞ্জের বাসিন্দা উত্তরার ব্যবসায়ী আশিকুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের একটি চিঠি তৈরি করেন গৌতম। এরপর অভিযোগটি নথিভুক্ত করে দেওয়ার কথা বলে তার কাছ থেকে ৫০ লাখ টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি জানতে পেরে গোয়েন্দারা ফাঁদ পেতে গৌতম ও তার সহযোগীদের আটক করে। একটি মিষ্টির প্যাকেটভর্তি টাকা লেনদেনের সময় হাতেনাতে তাদের আটক করা হয়।
আরেকটি সূত্র জানিয়েছে, দুদকের নামে চাঁদাবাজির বেশ কিছু অভিযোগ আসে কমিশনের কাছে। ভুয়া চিঠি বানিয়ে দুদক কর্মকর্তা পরিচয়ে এই চাঁদাবাজ সিন্ডিকেট চিহ্নিত করে আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেয় কমিশন। এরপর বিষয়টি পুলিশকে অবহিত করা হয়। এরই ধারাবাহিকতায় ঘুষ লেনদেনের ফাঁদ পেতে অভিযান চালায় ডিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *