মাগুরার শ্রীপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্ভোদন

মাগুরা প্রতিনিধি : ‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় মাগুরার শ্রীপুরে শুরু হচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২। মঙ্গলবার (১৫ নভেম্বর) দিনটি উপলক্ষে সকালে শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ভবনের সামনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শ্যামানন্দ কুন্ডু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেডের সালাম গ্রহণ করেন ও পতাকা উত্তোলনের মাধ্যমে ফায়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্ভোদন করেন।

অগ্নিনির্বাপণ ও নানা দুর্যোগে দায়িত্ব পালন করা সংস্থাটি বুধবার পর্যন্ত তিন দিনের ‘ফায়ার সপ্তাহ-২০২২’ ঘোষণা করেছে। এ সময় অনুষ্ঠান ছাড়াও ফায়ার স্টেশনে সচেতনতামূলক নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সেবা সপ্তাহ উপলক্ষে শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শরীফ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে শ্রীপুর সদর ইউপি চেয়ারম্যান মোঃ মশিয়ার রহমান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ইকরাম আলী বিশ্বাস বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শ্যামানন্দ কুন্ডু সব কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন অগ্রগতি তুলে ধরেন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কাজে সন্তোষ প্রকাশ করেন।

শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শরীফ আমিনুল ইসলাম জানান, সারাদেশে অগ্নিনিরাপত্তা জোরদার করতে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে প্রতি বছরের মতো এ বছরও ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

তিনি আরও জানান, সারাদেশে এ উপলক্ষে মহড়া ও গণসংযোগ আয়োজন, ক্রোড়পত্র প্রকাশ, যান্ত্রিক শোভাযাত্রা, লিফলেট ও পোস্টারসহ নানা প্রচারপত্র বিতরণ এবং বিভিন্ন পোশাকশিল্প প্রতিষ্ঠানসহ অন্যান্য শিল্পপ্রতিষ্ঠান পরিদর্শন করা হবে।

এসময় তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ সফল করতে সব শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে মাগুরা রিপোর্টার্স ইউনিটি শ্রীপুর উপজেলা শাখার সভাপতি মোঃ সিরাজুল ইসলাম টোকন সাধারণ সম্পাদক বিকাশ বাছাড় সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *