মোল্লাহাটে খাস জমিতে পাকা ঘর নির্মানের মাধ্যমে প্রতিবন্ধির বাড়ির পথ বন্ধের অভিযোগ
মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি ঃ
বাগেরহাটের মোল্লাহাটে খাস জমি জবর-দখল ও পাকা ঘর নির্মাণের মাধ্যমে অসহায় এক প্রতিবন্ধী পরিবারের বাড়ির রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে সম্পদশালী আপন চাচার বিরুদ্ধে। উপজেলার চুনখোলা গ্রামে আঠারোবাকী নদীর পাড়ে এ জবর-দখল ও পাকা ঘর নির্মাণ কাজ চলছে। এ ঘটনায় ভুক্তভোগী প্রতিবন্ধী আঃ আলিম শরীফ প্রতিকারের আশায় দ্বারে দ্বারে ঘুরছেন।
প্রতিবন্ধী আঃ আলিম শরীফ ও তার স্ত্রী নাজমা বেগম জানান, নিজেদের কোন জমি না থাকায় আঠারোবাকী নদীর পাড়ের খাস জমিতে দীর্ঘ কয়েক যুগ ধরে তারা বসবাস করে আসছেন। উক্ত জমি স্থানীয় জনৈক মিকাইল মুন্সি স্থায়ি বন্ধবস্ত পরন। ফলে মিকাইল মুন্সির থেকে ৮শতাংশ জমি গত বছর কয়ে করেন প্রতিবন্ধী আ” আলীম শরীফ। এরপর আঃ আলিম শরীফের বাড়ির সামনের নদীর পাড়ের অবশিষ্ট জমি জবর-দখল করে পাকা ঘর নির্মাণ শুরু করেছেন তার চাচা সম্পদশালী শহিদ শরীফ। উক্ত ঘটনায় বাড়ির রাস্তা বন্ধ হওয়ায় প্রতিকার দাবীতে উপুজেলা ভূমি অফিসে অভিযোগ করেছেন বলেও জানান আঃ আলিম। উক্ত অভিযোগের পর সহকারি কমিশনার (ভূমি) অনিন্দ মন্ডল ওই স্থানে পুলিশ পাঠান এবং কাজ বন্ধ রাখতে বলেন। এরপরও পাকা ঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন শহিদ শরীফ।
এঘটনার যথাযথ প্রতিকার দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন প্রতিবন্ধী আঃ আলিম শরীফ ও তার স্ত্রী নাজমা বেগম।
এবিষয়ে শহিদ শরীফের ছেলে হাফিজুর রহমান শরীফ বলেন, এ জমিতে তিনি নিজে থাকেন, তার বাবার কি সস্পত্তি আছে, কি-না ? তা তিনি জানেন না। কোন প্রকার কাগজপত্র আছে কি না ? এমন প্রশ্নেরও সদুত্তর দিতে পারেন নাই তিনি।
সহকারি কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল বলেন, অভিযোগের বিষয়ে প্ররয়াজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *