বৃষ্টিতেই ভেঙ্গে পড়েছে জমি ও গৃহহীনের ঘর!

ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি: অপরিকল্পিত নি¤œমানের নির্মাণ সামগ্রী দিয়ে তৈরী জামালপুরের ইসলামপুরের সদর ইউনিয়নের পচাবহালা গ্রামে সদ্য নির্মিত প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্ধকৃত দুইটি ঘরের নিচে মাটি সড়ে গিয়ে ঘর ধ্বসে ভেঙ্গে পড়েছে। এই নিয়ে আতঙ্গে রয়েছে পরিবার দুইটি।

রোববার বিকালে সরেজমিনে গেলে উপকার ভোগী ঘরের মালিক ছকিনা ও বুদু মন্ডল, আলম মন্ডল ও লাবনী জানান, “ঘরের ভিটি মাটি নরম হওয়ায় গত কয়েকদিনে বৃষ্টির কারণে ভিটে মাটি দেবে গিয়ে আমাদের ঘর ভেঙ্গে পড়েছে আমরা খুব আতঙ্গে আছি।
”স্থানীয় সচেতন মহলের অভিযোগ, প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরগুলি অপরিকল্পিত নি¤œমানের নির্মাণ সামগ্রী দিয়ে তৈরী করায় ভেঙ্গে পড়েছে।

জানা গেছে, মজিব শতবর্ষ উপলক্ষে ০২ শর্তাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক একক গৃহ নির্মাণের মাধ্যমে জমি নেই ও গৃহহীন পরিবারের জন্য অর্থায়নকারী সংস্থা; আশ্রয়ন-২ প্রকল্পে,প্রধানমন্ত্রীর কার্যালয়/দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের গুচ্ছ গ্রাম-২য় পর্যায়ের ভূমি মন্ত্রনালয়ের সিভিআরপি প্রকল্পের আওতায় ইসলামপুরে ২০২০-২০২১ ইং অর্থ বছরের ৮৮টি ঘর নির্মিত হয়েছে।

এব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম.মাজহারুল ইসলাম জানান, গত দুই দিনে বৃষ্টির কারণে দুটি ঘরের সমস্যা হয়েছে। ঘর গুলি দ্রুত ঠিক করার ব্যবস্থা করছি। কাল থেকেই মিস্ত্রিরা কাজ শুরু করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *