স্বাস্থ্যবিধি না মানায় বন্ধ হচ্ছে সকল শপিংমল

অপরাধ তথ্যচিত্র ডেক্স: জয়পুরহাটে সামাজিক দূরত্বের বালাই নেই ঈদের কেনাকাটায়। স্বাস্থ্যবিধি না মেনে হাজার হাজার মানুষ গাদাগাদি করে ভিড় করছেন বিভিন্ন মার্কেটে। এতে জেলায় আবারও করোনা পরিস্থিতি অবণতির আশঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি না মানায় শুক্রবার থেকে জেলার সকল শপিংমল, মার্কেট ও বিপনী বিতান বন্ধে সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ব্যবসায়ী নেতাদের সঙ্গে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
জরুরি সভায় বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু, জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, পুলিশ সুপার সালাম কবির, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আনোয়ারুল হক আনু জয়পুরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ.ম আব্দুর রহমান রনি প্রমুখ। বক্তারা জানান, জেলায় লক ডাউনের মধ্যেও মানবিক বিবেচনায় সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি মেনে আধা বেলা শপিংমল ও বিপনী বিতানগুলো খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিল প্রশাসন। কিন্তু সেই স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে ক্রেতা-বিক্রেতারা বেচা কেনা করছেন যে যার ইচ্ছামত । সভায় বিভিন্ন ব্যাবসায়ীক সংগঠনের নেতৃবর্গসহ জেলা ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
অন্যদিকে জেলায় প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এ অবস্থায় ব্যবসায়ীক নেতৃবৃন্দের সম্মতি ক্রমে আগামীকাল শুক্রবার থেকে জেলার সকল শপিংমল, মার্কেট ও বিপনী বিতান বন্ধের সিদ্ধান্ত নেয় প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *