খিলগাঁওয়ে ছাত্রদল নেতা জনি হত্যা মামলা সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ৭ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁওয়ে ২০১৫ সালে ছাত্রদল নেতা নুরুজ্জামান জনিকে পুলিশি হেফাজতে হত্যার অভিযোগে করা মামলায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়ার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম রিমান্ডের এ আদেশ দেন। আদালতে খিলগাঁও থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আশ্রাফ আলী এ তথ্য জানান।

বিকেল ৩টা ৫৫ মিনিটের দিকে তাকে আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার উপ-পরিদর্শক গোলাপ মাহমুদ মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য তাকে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত ৭দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর মহাখালী ফ্লাইওভার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস গ্রেপ্তারের বিষয়টি জানিয়ে বলেছিলেন, রাজধানীর খিলগাঁও থানায় দায়ের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান জনিকে ২০১৫ সালে পুলিশি হেফাজতে থাকার অবস্থায় ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে ডিএমপির তৎকালীন কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ বর্তমান ও সাবেক ১৩ পুলিশ কর্মকর্তাকে আসামি করে মামলা করা হয়। জনির বাবা ইয়াকুব আলী বাদী হয়ে গত ৩ সেপ্টেম্বর ডিএমপির খিলগাঁও থানায় এ মামলা করেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক এই কমিশনার আছাদুজ্জামান মিয়া জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী হিসেবেও দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *