ইসলামপুর সরকারি হাসপাতালে অনিয়ম ডা: মাকসুদা জাহান আঁখি অফিস সময়ের আড়াই ঘন্টা পর আসায় রোগীদের ক্ষোভ

ওসমান হারুনী,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি: কর্মদিবসে নির্দিষ্ট সময়ের আড়াই ঘন্টা পর কর্মস্হলে আসায় ঢাকা নটরডেম কলেজের ছাত্রসহ সেবা প্রত্যাশীদের প্রশ্নের সম্মুখীন ও জনরোষে পড়েন জামালপুরেরর ইসলামপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্স ডা:মাকসুদা জাহান আঁখি।
ঘটনাটি ঘটেছে, বুধবার (৪সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে। এসময় ডা: মাকসুদা জাহান আঁখি ভোক্তভোগী সেবা প্রত্যাশীদের কোন প্রশ্নের উত্তর না দিয়ে চুপচাপ শুধু তাকিয়ে থাকেন। অভিযোগ উঠেছে, ডা:আঁখি ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ১৪ এপ্রিল২০২২ইং সাল যোগদান করার পর হতে নিজের মনগড়া ও অনিয়মিত ভাবে সপ্তাহে মঙ্গলবার ও বুধবার দুই দিন হাসপাতালে আসেন এবং চলে যান।
তার নিকট সেবা নিতে আসা রোগীদের সাথেও তিনি অসৌজন্যমূলক আচরণ করে থাকেন।
ঘটনাটি সরেজমিনে খুঁজ নিতে গেলে সেবা প্রত্যাশী রোগীরা জানান, বুধবার সকাল ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সরকারী হাসপাতালটিতে জুনিয়র কনসালটেন্স ডা:মাকসুদা জাহান আঁখি চেম্বারের সামনে লাইন ধরে দাড়িয়ে থেকে বেলা সাড়ে ১১টা বাজলেও ডাক্তার কর্মস্হলে পায়নি তারা। হঠাৎ সাড়ে ১১টার পর ডা:মাকসুদা জাহান আঁখি আসলে এসময় উপস্থিত রোগারী দেরিতে আসার কারণ জানতে চাইলে তিনি চুপচাপ থেকেন এবং কোন সদুত্তর দিতে পারেন নি।
ঘন্টা ব্যাপী সময় ধরে ভোক্তভোগী রোগীরা মোবাইলে লাইভ ভিডিও চালু করে ডা:মাকসুদা জাহান আঁখিকে
দেরিতে আসা বিষয়ে প্রশ্ন করলে তিনি সঠিক উত্তর না দিয়ে শুধু নিশ্চুপ তাকিয়ে থাকেন এবং এক পর্যায়ে বলেন দেরিতে আসার ব্যাপারে কর্তপক্ষকে জবাব দিব। আমি ছুটির আবেদন করেছি। তার পড়েও রোগী দেখতে আসছি।

এব্যাপারে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:এ.এ.এম আবু তাহের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,কর্মদিবসে অফিসের যথা সময়ে ডাক্তার আসবে এটাই নিয়ম। ডাক্তারের অনিয়মের বিষয়ে কোন অভিযোগ থাকলে কর্তৃপক্ষকে জানালে প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়া হবে। এভাবে ডাক্তারকে ছাত্র ও রোগীরা চার্জ করলে ডাক্তার কি থাকবে?

হআবাসিক ডা: আ:আজিজ আহম্মদ জানান, বিষয়টি লিখিত ভাবে অভিযোগ দিলে ডা: মাকসুদা জাহান আঁখির দেরিতে আসার বিষয়ে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *