টাঙ্গাইলে কলেজ ছাত্রদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

টাংগাইল জেলা প্রতিনিধি রাহিদ রানা : কলেজ ছাত্র তিজাউর রহমান, সিয়াম খান ও আরমান হোসেনে’র উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন টাঙ্গাইল জেলা শাখা। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসুচী পালন করা হয়।

এতে বক্তব্য রাখেন, কলেজ ছাত্র রিফাতুল ইসলাম রিফাত, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের টাঙ্গাইলের প্রধান সমন্বয়ক ইমরান কবির, নবাব ও লিমন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, সন্ত্রাসীরা দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা বিভিন্ন সময়ে বিভিন্ন রুপ ধারন করে ছাত্রদের উপর হামলা চালাচ্ছে। আমরা আপনাদের হুশিয়ার করে বলে দিতে চাই কোন লাভ হবে না। যে রুপেই ফিরে আসেন না কেন আপনাদের কঠোর হস্তে দমন করা হবে। কোন সন্ত্রাসের জায়গা এ দেশে আর হবে না। ১লা সেপ্টেম্বর দুপুর সাড়ে বারোটার দিকে টাঙ্গাইল পৌর শহরের সিডিসি ক্লাবের পাশের খালপাড় গলিতে সন্ত্রাসীদের অতর্কিত হামলার শিকার হোন বলে জানান আহত শিক্ষার্থী আরমান হোসেন। একই দিনে বেলা সাড়ে তিনটার দিকে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে বন্যার্তদের জন্য ত্রান সংগ্রহের সময় কয়েকজন বকাটে ত্রানের অর্থ ছিনিয়ে নিয়ে যায়,এসময় বাধা দিলে সন্ত্রাসীরা তিজাউর রহমান ও সিয়াম খানের উপর হামলা চালায় এবং কুপিয়ে মারাত্মক যখম করে বলে জানান তিজাউর রহমান ও সিয়াম খান। পরে আশেপাশের লোকজন আহতদের চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করে।

ছাত্রদের ওপর হামলার ঘটনার সাথে যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এব্যাপারে মামলা প্রক্রিয়াধীন আছে বলে জানায় আহত ছাত্রদের পরিবার। পরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *