সাবেক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ তাঁতইর বাখরপুর উচ্চ বিদ্যালয়

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর সাপাহার উপজেলার তাঁতইর বাখরপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. লুৎফর রহমানের বিরুদ্ধে প্রতিষ্টানের অর্থ আত্মসাত সহ নানা অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ উঠেছে।

অনুসন্ধানে জানা গেছে, প্রধান শিক্ষক থাকা অবস্থায় বিদ্যালয়ের শিক্ষকদের কাছে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, উন্নয়নসহ নানা খাত দেখিয়ে ব্যাপক অর্থ আত্মসাত করে।

অনুসন্ধানে আরো জানা গেছে, গত ২০২৩ সালে ৩ টি নিয়োগ প্রদান করা হয়। আয়া পদে ১৩ লক্ষ, পরিষ্কার পরিচ্ছন্নকর্মী পদে ২০ লক্ষ এবং অফিস সহায়ক পদে ৫ লক্ষ টাকার বিনিময়ে নিয়োগ প্রদান করেন। কিন্তু অভিযুক্ত সাবেক প্রধান শিক্ষক প্রতিষ্ঠানে বলেন সাড়ে ১২ লক্ষ টাকার বিনিময়ে ৩ টি নিয়োগ প্রদান করেন। নিয়োগের সাড়ে ১২ লক্ষ টাকা প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কাজে ব্যায় করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন শিক্ষক জানান, ২০২২ সালে মিনিস্ট্রি অডিটের জন্য প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের কাছ থেকে ৩ লক্ষ ১৭ হাজার টাকা উত্তোলন করেন। পরবর্তীতে টাকা শিক্ষকদের ফেরত দেওয়ার কথা কিন্তু ফেরত না দিয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক নিজেই টাকাটি আত্মসাত করে।

১৯৯৪ সাল থেকে ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর পর্যন্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন মো. লুৎফর রহমান। এরপর অবসর গ্রহন করেন।

অনুসন্ধানে আরো জানা গেছে, বর্তমানে তিনি ম্যানেজিং কমিটির সভাপতি হতে দৌড়ঝাঁপ শুরু করেছেন। চলতি বছরের জুলাই মাসে সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এর কাছ থেকে ডিও লেটার এনেছেন। তার উদ্দেশ্য প্রধান ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ প্রদান করবেন মোটা অংকের অর্থের বিনিময়ে

তার গ্রামের বাড়ি উপজেলার বাখরপুর গ্রামে। নিয়োগ ও দূর্নীতির টাকা দিয়ে সাপাহার উপজেলা সদরে বাসাও করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত সাবেক প্রধান শিক্ষক লুৎফর রহমানের সাথে ফোনো কথা বললে তিনি নিয়োগের সাড়ে ১২ লক্ষ টাকা ও মিনিস্ট্রি অডিটের ৩ লক্ষ ১৭ হাজার টাকার কথাও শিকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *