জামালপুরের মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি : জামালপুরে পলাতক থাকার ১০ বছর পর হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী জাকির হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। মঙ্গলবার দুপুরে শহরের ফৌজদারী মোড় এলাকা থেকে জাকির হোসেনকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার বিকালে জামালপুর র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার মেজর আব্দুর রাজ্জাক এই তথ্য নিশ্চিত করেছেন।
র‌্যাব জানায়- ২০১৬ সালের ১অক্টোবর রাতে সরিষাবাড়ীর মুলবাড়ি এলাকায় ইজিবাইক চুরির পর এর চালক লাইজু মিয়াকে গলায় রশি পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে কয়েকজন। এই ঘটনায় নিহতের পিতা বাদি হয়ে সরিষাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ সন্দেহ জনকভাবে রুবেল মিয়া ও মনি তাহেরকে গ্রেফতার করে। পরে আসামিরা ১৬৪ ধারায় স্বীকারুক্তিমূলক জবানবন্দি দেন ও ঘটনার বর্ণনা করেন। সেই সময় থেকেই পলাতক ছিলো জাকির হোসেন।

মামলার রায় হওয়ার পর থেকেই জাকির হোসেনকে গ্রেপ্তারের চেষ্টা চালায় র‌্যাব। তথ্য প্রযুক্তির সহায়তায়
অবশেষে মঙ্গলবার দুপুরে জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোঃ আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে র‌্যাবের একটি অভিযানিক দল জাকির হোসেন(৩০)কে জামালপুর শহরের ফৌজদারী মোড় এলাকা থেকে গ্রেপ্তার করে। জাকির হোসেন সরিসাবাড়ী উপজেলার সামর্থবাড়ী ঝালুপাড়া এলাকার আব্দুল লতিফের ছেলে।

উল্লেখ যে,র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, হত্যা, নারী নির্যাতন ও ধর্ষণসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষ ভাবে প্রশংসিত হয়েছে। র‌্যাব-১৪ এর দায়িত্বপূর্ণ এলাকায় বিভিন্ন হত্যার মতো অপরাধ কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় এনে হত্যার মত জঘন্য কাজ থেকে সমাজ তথা দেশকে বাঁচাতে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *