টাঙ্গাইলে এইচএস‌সি পরীক্ষা কে‌ন্দ্রে মোমবা‌তি ও দিয়াশলাই আন‌তে নো‌টিশ!

টাঙ্গাইল জেলা প্রতি‌নি‌ধি রাহিদ রানা : দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকার এইচএস‌সি পরীক্ষায় কেন্দ্রে মোমবা‌তি ও দেয়াশলাই নি‌য়ে আসার জন‌্য পরীক্ষার্থী‌দের নি‌র্দেশ দেয়া হ‌য়ে‌ছে।

শ‌নিবার (২৯ জুন) টাঙ্গাইল আন‌তে টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের অধ‌্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলামের স্বাক্ষরিত এই নো‌টিশটি ক‌লেজের ফেসবুকে পেইজে পোস্ট করা হয়।

র‌বিবার (৩০জুন) থে‌কে সারা‌দে‌শে এক‌যো‌গে এইচএস‌সি ও সমমান পরীক্ষা শুরু হ‌বে। এতে ওই ক‌লে‌জ কেন্দ্রে প্রায় ১২০০ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ কর‌বে। দু‌র্যোগকালীন মোমবা‌তি ও দিয়াশলাই সামগ্রী আন‌তে এমন নো‌টিশ জা‌রি ক‌রে‌ছে ক‌লেজ কর্তৃপক্ষ।

এদি‌কে ক‌লেজ কর্তৃপ‌ক্ষের এমন নো‌টি‌শ সামা‌জিক যোগা‌যোগ মাধ‌্যমে ভাইরাল হওয়ার পাশাপা‌শি নে‌টি‌জেনরা বি‌ভিন্ন ধর‌নের মন্তব‌্য কর‌ছেন। প‌রে নো‌টিশ‌টি ভাইরাল হওয়ার পর ক‌লেজ কর্তৃপক্ষ তা‌দের ফেসবুক পেইজ থে‌কে ডি‌লিট করা হয়।

ক‌লে‌জের নো‌টি‌শে বলা হয়ে‌ছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার সম্ভাবনা থাকায় পরী‌ক্ষার্থী‌ সকলকে পরীক্ষা কেন্দ্রে মোমবাতি ও দেয়াশলাই সঙ্গে আনার জন্য নির্দেশ দেওয়া হলো। এরআগে নো‌টিশ প্রস্তুত ক‌রেন সা‌জিয়া আফ‌রিন নামের ক‌লে‌জে এক ক‌ম্পিউটার অপা‌রেটর।

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের
অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম ব‌লেন, স‌ন্তোষ মাওলানা ভাসানী ক‌লে‌জের অধ‌্যক্ষের পরাম‌র্শে নো‌টিশ‌টি দেয়া হয়। কিন্তু পরবর্তিতে সে‌টি ফেসবু‌কে ভাইরাল হওয়ার পর ডি‌লিট করা হ‌য়ে‌ছে। ত‌বে দু‌র্যোগপূর্ন আবহাওয়ার আশঙ্কার কার‌ণে ওই ক‌লেজ কর্তৃপক্ষও একই নো‌টিশ জা‌রি ক‌রে‌ছে।

তি‌নি আরো ব‌লেন, পরীক্ষা শুরুর দিন থে‌কে টানা সপ্তাহখা‌নেক দু‌র্যোগপূর্ন আবহাওয়া থাক‌বে এমন আশংঙ্কায় পরীক্ষা‌র্থী‌দের এক‌টি মোম‌বা‌তি ও দিয়াশলাই আন‌তে বলা হ‌য়ে‌ছিল। ক‌লে‌জে জেনা‌রেট‌রের ব‌্যবস্থা নেই। ‌বিদ‌্যুৎ চ‌লে গে‌লে সমস‌্যার সৃ‌ষ্টি হ‌বে। এছাড়া ১২০০জন শিক্ষার্থীর জন‌্য এতো মোম জোগার করা সম্ভব না। একজন শিক্ষ‌কের পরাম‌র্শে নো‌টিশ‌টি দি‌য়ে বিব্রত হ‌য়ে‌ছি।পরে আবার নোটিশ করে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *