২১মে ইসলামপুর উপজেলা পরিষদ নির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় লড়াই হবে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানদের

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি: আগামী ২১ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের জামালপুরে ইসলামপুর উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনটিতে ইতোমধ্যে চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সালাম বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ায় নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জনসহ মোট ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রার্থীরা সবাই নিজেদের অবস্থান থেকে জয়ের ব্যাপারে প্রত্যেকে আশাবাদী হয়ে মিটিং,প্রচার- প্রচারণা এবং ভোট প্রার্থনা নির্বাচনী এলাকায় চষে বেড়াচ্ছেন।
জানা গেছে, যমুনা ও ব্রহ্মপুত্র নদ-নদী বিধৌত একটি পৌরসভা ১২ টি ইউনিয়ন নিয়ে গঠিত ইসলামপুর উপজেলা । মোট ভোটার সংখ্যা ২লাখ ৬৮ হাজার ৪১৮,তন্মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৩৭হাজার১৩৯,নারী ভোটার ১লাখ ৩১ হাজার ২৮৭। তৃতীয় লিঙ্কের ভোটা রয়েছে ১জন।
এবার উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বর্তমান সদস্য বিদায়ী ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ (টিউবওয়েল), মো:ফারুক ইকবাল হিরু(মাইক) ও শহরের একটি ডায়াগনস্টিক সেন্টাের মালিক আব্দুল লতিফ(চশমা) প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ের আশা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন বাংলাদেশ যুব মহিলা লীগ ইসলামপুর উপজেলা শাখার সভাপতি ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা সমবায় সমিতি লিঃ ইসলামপুর উপজেলা শাখার সভাপতি আবিদা সুলতানা যুঁথী(কলস মার্কা), জামালপুর জেলা যুব মহিলা নেত্রী আঞ্জুমান আরা বেগম(ফুটবল মার্কা)। প্রার্থীরা সবাই নিজেদের অবস্থান থেকে জয়ের ব্যাপারে আশাবাদী।
তবে এলাকার উন্নয়ন মূলক কর্মকান্ডসহ মানুষের কল্যাণে যে কাজ করবেন এমন প্রার্থীকেই বেছে নেওয়ার কথা ভাবছেন সাধারণ ভোটারা।

ইসলামপুর উপজেলা নির্বাচন অফিসার জামান হোসেন চৌধুরী জানিয়েছেন অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন।

নির্বাচনে ৯৩টি ভোট কেন্দ্রে ৭৪০টি কক্ষে ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে চেয়ারম্যান প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জয়ী হওয়ায় ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম হবে বলে আশংকা করছেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *