চাঁদপুর বিষ্ণুপুরে কানুদী বাজার রাস্তা বেহাল দশা, ভোগান্তিতে গ্রামবাসী

মো: জাবেদ হোসেন : চেয়ারম্যান আছে চেয়ারম্যান যায় ভাগ্য পরিবর্তন হয়না মনোহর খাদি গ্রামের। চাঁদপুর সদর উপজেলা ১নং বিষ্ণুপুর ইউনিয়নের সবকটি সড়কের মধ্যে অতিব গুরুত্বপূর্ণ রাস্তাটি হলো কানুদী লঞ্চঘাট মিয়ার বাজার সড়ক। এই জন-গুরুত্বপূর্ন সড়কটির কি বেহাল দশা নিজ চোখে না দেখলে বোঝার কোন উপায় নাই।

রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার সাধারণ জনগন ছাড়াও কানুদী লঞ্চঘাটের শত শত যাত্রী যাতায়াত করে থাকে। রাস্তাটি দিয়ে ২টি কলেজ, ২টি উচ্চ বিদ্যালয়, ১টি প্রাথমিক বিদ্যালয় ও ২টি মাদ্রাসার শত শত কোমলমতী ছাত্র-ছাত্রী চলাচল করে থাকে।

রাস্তাটির পাশে ছোট বড় অনেক দোকান ও দু’টি বড় বাজার (কানুদী মিয়ার বাজার ও বিষ্ণুপুর কাজীর বাজার) থাকাতে বাজারের লোকজন এই রাস্তা দিয়েই যাতায়াত করে থাকে।কিন্তু এই জরাজীর্ণ রাস্তাটি কারণে বাজারগুলো প্রায় অচলের পথে।

রাস্তার বিভিন্ন স্থানে বড় বড় গর্ত প্রায় সময় দূর্ঘটনা ঘটে বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। কিছুদিন পূর্বে রাস্তাটিতে সি এন জি, রিক্সা একসিডেন্টে কয়েকজন আহত হয়েছে। রাস্তাটিতে প্রায়ই সময় একসিডেন্ট লেগেই থাকে।

রাস্তার কয়েকটি অংশ নিয়ে ভেংগে খালের ভিতর তলিয়ে গেছে। বর্তমান অবস্থা এতোটাই খারাপ গাড়ীর চালকরা এই রাস্তা দিয়ে যাত্রী ও মালামাল নিয়ে যাতায়াত করতে রাজি হয়না। যদিও কেহ রাজি হয় তাহলে ভাড়া গুনতে হয় দিগুণ।

স্থানীয় জন প্রতিনিধি মোঃ আলমগীর হোসেন পাটোয়ারী সাথে আলাপকালে তিনি জানান কয়েকবার আমরা এ রাস্তার বিষয়ে দরখাস্ত করেছিলাম কেন কাজ হয় না বুঝতে পারছি না আমাদের চেয়ারম্যান এ রাস্তা কাজ নিয়ে অনেক চেষ্টা চালাচ্ছে।

এলাকার সাধারণ জনগন চেয়ারম্যান মোঃ নাছির উদ্দীন খান শামীমের সু-দৃষ্টি কামনা করছেন। সকলে আশা করছে শীঘ্রই রাস্তাটি সংস্কার করে চলাচল উপযোগী করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *