চাঁদপুর নৌ পুলিশের অভিযানে ৫০ মণ জাটকা সহ আটক ৩

মোঃ জাবেদ হোসেন : চাঁদপুর নৌ পুলিশের অভিযানে যাত্রীবাহী এমবি ফারহান-৮ লঞ্চ থেকে ২ হাজার কেজি (৫০ মণ) জাটকাসহ আটক ৩ এর খবর পাওয়া গেছে।

গত ১৯ ফেব্রুয়ারি সোমবার দুপুরে হরিনাঘাট নৌ পুলিশ ফাঁড়িতে অতিরিক্ত ডিআইজি ও চাঁদপুর অঞ্চলের নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান (পিপিএম) এবং চাঁদপুর নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. বেলায়েত হোসেন শিকদার অসহায়, গরিব, দুস্থ ও এতিমখানায় জব্দকৃত মাছগুলো বিতরণ করেন।

আটককৃতরা হলেন, ভোলার মনপুরা এলাকার মো. ফারুক (৪৭), মো. পারভেজ (২৪) ও মো. রিয়াদ (১৯)।

নৌ পুলিশ সুত্রে জানায়, চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর ইউনিয়নের গুচ্ছগ্রামের পূর্ব পাশে মেঘনা নদীতে হরিণাঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃনজরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে ভোলা হতে ঢাকাগামী এমভি ফারহান-৮ লঞ্চ হতে ২ হাজার কেজি জাটকা জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছসহ তিনজনকে আটক করা হয়।

অতিরিক্ত ডিআইজি ও চাঁদপুর অঞ্চলের নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান (পিপিএম) বলেন, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চল কর্তৃক জাটকা নিধন প্রতিরোধে অভিযান পরিচালনা করা হচ্ছে। জাটকা নিধনকারীদের বিরুদ্ধে নৌ পুলিশ চাঁদপুর অঞ্চল জিরো টলারেন্স নীতি গ্রহণ করে আইনের আওতায় নিয়ে আসছে। ভবিষ্যতে এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *