শিক্ষক নিয়োগের কথা বলে পরিক্ষার্থীদের কাছে টাকা নেয়ার অভিযোগে জামালপুরে আটক-২

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি : জামালপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরিক্ষায় পরিক্ষার্থীদের কাছে মোটা অংকের টাকা নিয়ে প্রতারণার অভিযোগে সহকারী শিক্ষকসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে জামালপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি-১) এর অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহনেওয়াজ।

এর আগে, বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে শহরের মির্জা আজম চত্তর থেকে তাদের আটক করা হয়। পরে শুক্রবার সকালে প্রতারণা মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- জেলার সরিষাবাড়ি উপজেলার পোগলদিগা ইউনিয়নের রুদ্র বয়রা এলাকার আব্দুস সামাদের ছেলে আবুল কালাম আজাদ (৪৮)। তিনি সরিষাবাড়ী পূর্ব বয়রা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং অপরজন ইসলামপুর উপজেলার কান্দারচর ফকির বাড়ির মো. সাবেদ আলীর ছেলে মুস্তাফিজুর রহমান মিনার (৩৬)।

ডিবি পুলিশ জানায়, জামালপুর জেলার পুলিশ সুপার মো. কামরুজ্জামানের সার্বিক নির্দেশনায় অফিসার ইনচার্জ কাজী শাহনেওয়াজ এর তত্ত্বাবধানে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অ‌ভিযান পরিচালনা করে সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পরিক্ষার্থীদের কাছে টাকা নেওয়ার সংক্রান্তে একটি প্রতারক চক্রের সদস্য সহকারী শিক্ষকসহ দুইজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তিনটি প্রবেশপত্র, ৪টি মোবাইল ফোন, একটি ডাচ বাংলা ব্যাংক এর এটিএম কার্ড এবং বিভিন্ন প্রার্থীদের থেকে নেওয়া এক লাখ টাকা উদ্ধার করা হয়।

জামালপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি-১) এর অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, তাদের বিরুদ্ধে ‌জামালপুর জেলার সদর থানার প্রতারণার মামলা বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। তারা বিভিন্ন পরিক্ষার্থীদের থেকে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিয়েছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *