লামায় পাহাড় কাটার সময় পুলিশ অভিযানে স্কেভেটর ও ডাম্পার জব্দ

মো: মোরশেদ আলম চৌধুরী লামা বান্দরবান : বান্দরবান জেলার লামা উপজেলায় পাহাড় কাটার সময় স্কেভেটর ও ডাম্পার গাড়ি জব্দ করেছে আজিজ নগর পুলিশ ফাঁড়ি।

২০ জানুয়ারি শনিবার রাত ১২টার দিকে ইউনিয়নের ৩নং ওয়ার্ড চেয়ারম্যান পাড়া এলাকায় বাজার চৌধুরী নামের এক ব্যক্তির বাড়ির পিছনে এ অভিযান চালিয়ে ১টি এস্কেভেটর ও ১টি ডাম্পার গাড়ি জব্দ করা হয়।

লামা থানার অফিসার ইনচার্জ শামীম শেখের নির্দেশে আজিজনগর পুলিশ ফাঁড়ির একটি টিম ১টি ডাম্পার গাড়ি ও ১টি এস্কেভেটর জব্দ করেন। এসময় পুলিশি উপস্থিতি টের পেয়ে পাহাড় কাটায় জড়িতরা পালিয়ে যায়।

সরজমিনে গিয়ে দেখা যায়, একটি পাহাড়ের অর্ধেক অংশ কেটে ফেলা হয়েছে। ঐ পাহাড়ের গাছপালা কেটে বাইরে বিক্রি করা হয়। কয়েকটি কাটা ও অর্ধ কাটা গাছ পাহাড়ের পাদদেশে পড়ে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার লোকজন জানান, রাত দশটা থেকে শুরু করেছে পাহাড় কাটা। অতিরিক্ত শব্দের কারণে আমরা কেউ ঘুমাতেও পারছি না। এভাবে যদি রাতের আঁধারে পাহাড় কাটা চলতে থাকে, তাহলে পরিবেশ অচিরেই ধ্বংস হয়ে যাবে। আমরা আশা করব এসব পাহাড় খেকোদের বিরুদ্ধে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

এ বিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ শামীম শেখ বলেন, পাহাড় কাটা বিষয়ে খবর পেয়ে দ্রুত আজিজনগর ক্যাম্পের একটি টিম ঘটনাস্থলে গিয়ে মাটি কাটার গাড়ি (স্কেভেটর) ১টি ও মাটি পরিবহরে ব্যবহ্নত গাড়ি (ডাম্পার) ১ টি মোট দুইটি আটক করে আজিজনগর ক্যাম্প রাখা হয়েছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে।পাহাড় খেকোদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *