বাগেরহাটের রামপালে সগুনা মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগে অনিয়মের অভিযোগ

এস এম সাইফুল ইসলাম কবির. বাগেরহাট:বাগেরহাট জেলার রামপালে বাইনতলা ইউনিয়নে অবস্থিত সগুনা মাধ্যমিক বিদ্যালয়ের চারটি শুন্য পদে নিয়োগে অনিয়মের অভিযোগ এনেছেন ম্যানেজিং কমিটির সদস্যরা । গত রবিবার (১৫ অক্টোবর) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর কোর্ট ফি’র মাধ্যমে এ অভিযোগ দ্বায়ের করেন কমিটির ৫ সদস্য।
অভিযোগ পত্র সূত্রে জানাযায়, চলতি মাসের ২ তারিখে ৪টি শূন্য পদে লোকবল নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি চাকুরী প্রার্থীদের কাছ থেকে ব্যক্তিগতভাবে অনৈতিক অর্থনৈতিক লেনদেনের মাধ্যমে অযোগ্য প্রার্থিদের চাকুরী দেওয়ার চেষ্টা করছেন । এ বিষয়ে ম্যানেজিং কমিটির সদস্যগন সভাপতিকে মৌখিকভাবে বিষয়টি অবহিত করলেও সে কোন রকম অনিয়ম থেকে ফিরে আসছে না বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয় ।
আভিযোগ পত্রে আরও উল্লেখ করা হয় যে, এ ধরনের কর্মকাণ্ডে এলাকায় চরম অস্থিরতা বিরাজ করছে এবং বিদ্যালয়ের ভাবমূর্তী নষ্ট হচ্ছে। বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অবহিত করলেও সভাপতি বাবুর দোহাই দিয়ে তিনি‌ এ বিষয়ে কোন পদক্ষেপ নিতে পারবেন‌না বলে জানান।
এমতবস্থায়, অভিযোগকারীরা বিদ্যালয়ের নিয়োগ প্রক্রিয়া দুর্নীতি মুক্ত, স্বচ্ছ ও সঠিকভাবে করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।
প্রধান শিক্ষক তুহিন বাদশার কাছে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ সত্য, আমি জানি এখানে অনৈতিক অর্থনৈতিক লেনদেন হচ্ছে, তাই আমি চাই এলাকাবাসীকে সাথে নিয়ে বিষয়টি সুষ্ঠ সুরাহা হোক ।
এ ব্যাপেরে অভিযুক্ত ম্যানেজিং কমিটির সভাপতি বিধান চন্দ্র পাল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার নামে কোন অভিযোগ হয়েছে তাই আমি জানি না, তবে অভিযোগকারীরা আমার সুনাম ক্ষুন্ন করতে এ ধরনের মিথ্যা অভিযোগ এনেছেন।
রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, একটা অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *