শেরপুর নকলায় ভারতীয় ৮৯ বস্তা চিনিসহ দুই জন গ্রেফতার

মোঃ আরিফুর রহমান : শেরপুর নকলায় ভারতীয় ৮৯ বস্তা চিনিসহ দুই চোরাকারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪ ময়মনসিংহ। গোপন সংবাদের বিত্তিতে বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাত ১২টার দিকে উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের তেঘড়ি হাজীবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে র‌্যাব তাদেরকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলেন, ময়মনসিংহের ধুবাউড়া উপজেলার জড়িফাপাড়া এলাকার শাহাবদ্দিনের পুত্র আনিছুজ্জামান (৪০) ও শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গড়কান্দা এলাকার সুরুজ আলীর পুত্র সিরাজুল ইসলাম (৩৯)।
নকলা থানাসূত্রে জানা যায় বৃহস্পতিবার রাতে আনিছুজ্জামান পিকআপ যোগে নেত্রকোনা থেকে চোরাই পথে আনা ৮৯ বস্তা ভারতীয় চিনি শেরপুরে বিক্রির উদ্দ্যেশে নিয়ে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব -১৪ ময়মনসিংহের একটি চৌখোস দল উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের তেঘড়ি হাজীবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে চিনি বোঝাই পিকআপটি আটক করে র‌্যাব ১৪। এসময় পিকআপের চালক সিরাজুলসহ চিনি ব্যবসায়ী আনিছুজ্জামানকে গ্রেফতার করে নকলা থানা পুলিশের নিকট সোপর্দ করেন।
নকলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ইস্কান্দার হাবিব বলেন, চোরাই পথে আনা প্রায় ৫ লাখ ৫০হাজার ৬১৫ টাকার ৮৯ বস্তা ভারতীয় চিনিসহ দুইজনকে গ্রেফতার করে র‌্যাব। পিকাআপের চালকসহ দুই চোরাকারবারীকে থানায় সোপর্দ করেন। এ বিষয়ে র‌্যাব বাদী হয়ে ০১ নং তারিখ ০১/০৯/২৩ বিশেষ ক্ষমতা আইনে নকলা থানায় একটি মামলা দায়ের করেছেন।
র‌্যাব-১৪ ময়মনসিংহের অপারেশনস কর্মকর্তা সহকারি পুলিশ সুপার মোঃ আব্দুল হানিফ (৩১০১২০)চৌধুরী,নায়েক সুবেদার D A P) বলেন গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে চোরাই পথে বিদেশী পণ্য শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে এনে নিজ হেফাজতে রেখে বিক্রয় করে আসছিলো। র‌্যাবের অভিযান অভ্যাহত থাকবে।
নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব রিয়াদ মাহমুদ অপরাধ তথ্য চিত্রকে জানান র‌্যাবের অভিযানের পাশাপাশি নকলা উপজেলাকে বিভিন্ন অপরাধ হতে মুক্ত রাখতে আমার প্রশাসন বদ্ধ পরীকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *