ঝিনাইদহের ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদকে শোকজ

সাইফুল ইসলাম ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের হরিনাকুন্ডুতে মা ও শিশু সহায়তা ভাতার অনলাইন আবেদনে অতিরিক্ত টাকা আদায় করার অভিযোগে দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

গত মঙ্গলবার (২২ আগস্ট ) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুস্মিতা সাহা দৌলতপুর ইউনিয়ন পরিষদে সরেজমিনে তদন্তে গিয়ে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় তিনি চেয়ারম্যান আবুল কালামকে এ নোটিশ দেন।

জানা যায়, উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদে
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আওতাধীন ‘মা ও শিশু সহায়তা’ (মাতৃত্বকালীন ভাতা) কার্ডের অনলাইন আবেদনে সরকার নির্ধারিত ফি’র ৪০ টাকা ফি’র পরিবর্তে জনপ্রতি অতিরিক্ত ৫শত করে অর্থ আদায় করা হয়। ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদের নির্দেশে ঐ ইউনিয়নের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও চেয়ারম্যানের কথিত ‘বিশেষ সহকারী’ ইস্রাফিল হুসাইন এ টাকা আদায় করেন। এ নিয়ে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে এলাকায় ব্যাপক সমালোচনা হয়। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগও জমা পড়ে।

পরে বিষয়টি উপজেলা প্রশাসন যাচাই-বাছাই করলে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় উপজেলা প্রশাসন তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহা বলেন, মা ও শিশু সহায়তা ভাতা’র অনলাইন আবেদনে অতিরিক্ত অর্থ আদায়ের ব্যাপারে একটি লিখতি অভিযোগের প্রেক্ষিতে তাকে কারন দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *