মোল্লাহাট উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি ও অর্থ লোপাটের অভিযোগ

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাট উপজেলা প্রকৌশলী মোঃ শওকত হোসেনের বিরুদ্ধে সীমাহীন অনিয়ম দুর্নীতি ও অর্থ লোপাটের অভিযোগ পাওয়া গেছে। অনিয়ম দুর্নীতি ও অর্থ লোপাটের বিষয়টি অত্র উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা মিয়ার নজরে পড়ায় নিজেকে রক্ষার উপায় খুঁজছেন প্রকৌশলী শওকত হোসেন।

বিভিন্ন সুত্রে প্রকাশ, উপজেলা প্রকৌশলী মোঃ শওকত হোসেন দীর্ঘদিন ধরে সীমাহীন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে লক্ষ লক্ষ টাকা লোপাট / আত্মসাৎ করে চলেছেন। যার ধারাবাহিকতায় গত ২০২২-২৩ অর্থবছরে কোন কাজ না করেই উপজেলা পরিষদের ডরমেটরি (পুরাতন ভবন) সংস্কার করা হয়েছে মর্মে ২০ লক্ষ টাকা লোপাট/আত্মসাৎ করেন। কাজ না করে অর্থ লোপাটের এ বিষয়টি নজরে আসামাত্রই গত শুক্রবার উক্ত উপজেলা প্রকৌশলীকে মোবাইল ফোনে কৈফিয়ত তলব করেন সংশ্লিষ্ট উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা। এরপর থেকে বিষয়টি নিয়ে উপজেলা সদরের চা’র দোকান গুলোতে আলোচনা সমালোচনার ঝড় বইছে।
সুত্র আরো জানায়, পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় গত ২০২২-২৩ অর্থবছরে কোটি কোটি টাকা লোপাট করেছেন উক্ত প্রকৌশলী।

সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে একাধিক ঠিকাদার জানান, উপজেলা প্রকৌশলী মোঃ শওকত হোসেনের অনিয়ম দুর্নীতি ও অর্থ লোপাটের ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় তিনি সহ অন্যান্য দুর্নীতিবাজ প্রকৌশলী/কর্মকর্তারা প্রশ্রয় পেয়ে এহেন কর্মকান্ডে মেতে/ লিপ্ত থাকবে।

এবিষয়ে নিজেকে নির্দোষ দাবি করে উপজেলা প্রকৌশলী মোঃ শওকত হোসেন বলেন, সরকার এমন সময়ে টাকা দেয় যখন, কাজ/প্রকল্পের কাজ করার সময় থাকেনা। যে কারণে কাজ না করে টাকা তুলে রাখা/কৌশল অবলম্বন করা হয়। এ বিষয়টি জনপ্রশাসনের উচ্চ পর্যায়ের এক ব্যক্তিকে জানাবেন বলেও উল্লেখ করেন প্রকৌশলী মোঃ শওকত হোসেন। এছাড়া সংবাদ প্রকাশ না করার অনুরোধও করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *