জামালপুরে যুদ্ধাপরাধী বেলায়েত গ্রেফতার: পুলিশ সুপারের সংবাদ সম্মেলন

ওসমান হারুনী,জামালপুর : দীর্ঘ ৮ বছর আত্বগোপনে থাকার পর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামি মো. বেলায়েত হোসেন (৮০) কে গ্রেফতার করেছে জামালপুর সদর থানা পুলিশ।
বৃহস্পতিবার (২২জুন) সকালে জামালপুরের ঘোড়াধাপ ইউনিয়নের চাঁনপুর হরিনাকান্দা থেকে তাকে গ্রেফতার করা হয়। আসামি মো. বেলায়েত হোসেন সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নের চাঁনপুর হরিনাকান্দা মৃত আমির উদ্দীনের ছেলে।
বৃহস্প্রতিবার দুপুরে জামালপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার নাছির উদ্দীন আহমেদ এই তথ্য জানান। তিনি আরও জানান, ২০১৫ সালের ১ এপ্রিলে ময়মনসিংহের মুক্তাগাছা এলাকার বীর মুক্তিযোদ্ধা গোলাপ আলী বাদী হয়ে মুক্তাগাছা থানায় ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে ২০১৫ সালের ৯ ডিসেম্বর আসামিদের নামে গ্রেফতারী পরোয়ানা জারি হয়। এর মধ্যে ৫ জন আগেই গ্রেফতার হয়েছেন ও ইতিমধ্যে ২ জন মারা গেছেন। বাকি ২ জন পলাতক ছিল। পলাতক দুইজনের বাড়িই জামালপুর। এর মধ্যে অন্যতম আসামি বেলায়েত হোসেন। পুলিশ সুপার আরও জানান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাহনেওয়াজ ও সঙ্গীয় অফিসার ফোর্সসহ তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামি মো. বেলায়েত হোসেনকে জামালপুর সদর থানাধীন ঘোড়াধাপ ইউনিয়নস্থ হরিনাকান্দা এলাকা থেকে গ্রেফতার করা হয়। রাষ্ট্রবিরোধী চক্রান্তে যারা জড়িত তাদের প্রত্যেককে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, শিলা রানী, ডিএসবি ওসি এম.এম মাইনুল ইসলাম সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্ত উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *