ধনবাড়ী উপজেলায় বাস-অটোরিকসা ও অটোভ্যানের ত্রিমুখী সংঘর্ষে সপ্তম শ্রেনীর দুই শিক্ষার্থীসহ ৪ জন নিহত হয়েছে।

ডেস্ক রিপোর্ট : ধনবাড়ী উপজেলায় বাস-অটোরিকসা ও অটোভ্যানের ত্রিমুখী সংঘর্ষে সপ্তম শ্রেনীর দুই শিক্ষার্থীসহ ৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় গুরতর আহত হয়েছে আরো ২ জন। রবিবার (৩০এপ্রিল) দুপুরে টাঙ্গাইল-জামালপুর আলিক মহাসড়কের উপজেলার ধোপাখালি ইউনিয়নের বাঘিল বাজার এলাকায় এ মর্মান্তিক দুঘটনাটি ঘটে। ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ এইচ এম জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত দুই শিক্ষার্থী হচ্ছে- মোছা. রেশমি আক্তার উসমি (১৩) পিতা আবুল কালাম, মোছা. যুথি আক্তার বিথি (১৩) পিতা জয়নাল আবেদীন। তাদের উভয়ের বাড়ী উপজেলার ধোপাখালি ইউনিয়নের বাঘিল পূুর্বপাড়া গ্রামে। নিহত অপর দুইজন হচ্ছে- অটোরিকসা চালক উপজেলার ভাইঘাট এলাকার মৃত নেওয়াজ আলীর ছেলে আব্দুল হাকিম (৬৫) ও একই এলাকার মৃত জালাল উদ্দিনের ছেলে অটোভ্যান চালক মোস্তফা মিয়া (৫২)। দুর্ঘটনায় নিহত দুই ছাত্রী স্থানীয় ভাইঘাট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর শিক্ষার্থী ছিলো। তাদের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে।
নিহতের পরিবারের সদস্য জলিল উদ্দিন, স্থানীয় লিযাকত, জমির উদ্দিন, আফাজ উদ্দিন ও মুন্নি আক্তার জানায়, ঘাতক বাসটির বেপরোয়া গতির কারণে প্রথমে যাত্রীবাহী অটোরিকসা ও দুধ ভর্তি অটোভ্যানের সাথে সংঘর্ষ হয়। এতে অটোরিকসাটি ধুমরেমুচরে যায়। অটোতে থাকা দুই শিক্ষার্থী ও চালক ঘটনাস্থলেই নিহত হয়। ওই অটোরিকসাতে থাকা অপর ২ যাত্রী গুরতর আহত হয়। পিছনে থাকা দুধ ভর্তি অটোভ্যান চালকও নিহত হয়।
ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ(ওসি) জসিম উদ্দিন জানান, রবিবার দুপুরে জেএস পরিবহনের জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস টাঙ্গাইল-জামালপুর আ লিক মহাসড়কের উপজেলার বাঘিল বাজার এলাকায় পৌছালে অপরদিক থেকে শিক্ষার্থীদের নিয়ে আসা একটি অটোরিকসা ও দুধ ভর্তি অটোভ্যানের ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অটোরিকসাতে থাকা দুই ছাত্রীসহ চালক নিহত হয়। এসময় পিছনে থাকা অপর অটোভ্যান চালকও নিহত হয়। দুর্ঘটনায় গুরতর আহত দুইজনকে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক বাসটি আটক করলেও চালক ও হেলপার পলাতক রয়েছে। নিহত রেশমি আক্তার উসমি ও যুথি আক্তার ওরফে বিথি স্থানীয় ভাইঘাট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর শিক্ষার্থী।
তিনি আরো জানান, নিহতদের মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার ধনবাড়ী থানায় আনা হয়েছে। আইনী পক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *