মোল্লাহাটে জমি রক্ষার্থে মামলার বাদীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাটে বসত বাড়ির জমি রক্ষায় একাধিক মামলার বাদি দুলাল চন্দ্র হিরা (৬৫)’র ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার কামার গ্রামে নিজ বাড়ির ঘরের বাইরে বাথরুমে ঝুলন্ত এ মৃতদেহ উদ্ধার হয়।
মোল্লাহাট থানা পুলিশ উক্ত মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এঘটনার জন্য জমি সংক্রান্ত বিরোধী পক্ষকে দায়ি করে দুলাল হিরার স্ত্রী রূপমালা হিরা বলেন, এলাকার নির্মল মন্ডল (শিক্ষক) ও মাজেদা শেখ (মিরাজ শেখের স্ত্রী মাজেদা) ষড়যন্ত্র ও জোর পূর্বক আমাদের বসত বাড়ির জমি দখল করে নিয়েছে। উক্ত জমি রক্ষায় আমার স্বামী দুলাল হিরা তাদের বিরুদ্ধে একাধিক মামলা করেন। এর বিপরীতে আমার স্বামী, সন্তান ও মেয়ে জামাইকে জড়িয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা সহ ষড়যন্ত্রের মাধ্যমে জমি জবরদখল করে নির্মল মন্ডল ও মাজেদা। এছাড়া অন্য কারো সাথে কোন বিরোধ বা পারিবারিক কোন ঝগড়া বিবাদও নাই। তাই আত্মহত্যা বা হত্যা যেটাই হোক ওরাই দায়ি (জমি সংক্রান্ত বিরোধী পক্ষ)।

দুলাল হীরার মেয়ে স্বপ্না হিরা বলেন, ভুয়া অংশীদার ও দলিল সৃষ্টি করে আমার পিতার ন্যায্য ১ একর ৪২ শতাংশ জমি জবরদখল করেছেন নির্মল মণ্ডল ও মাজেদা। এছাড়া মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। সবসময় অত্যাচার ও হুমকি দিয়ে অতিষ্ঠ করে আমার বাবাকে। তাই আত্মহত্যা বা হত্যা যেটাই হোক ওদের দ্বারাই হয়েছে। এরজন্য দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান স্বপ্না হীরা।

অভিযোগ অস্বীকার করে নির্মল মণ্ডল বলেন, এতো দিন ভাইয়ের জমির নারকেল সুপারি বিক্রি ও বরজ করে বেশ ভালো চলছিলো দুলাল চন্দ্র হিরা। আমি এবং মাজেদা ওই জমি দলিল করে নিই। এতে আমাদের বিরুদ্ধে ৫/৬টি মামলা করেন দুলাল হীরা। আমিও ২টি মামলা করি।

এবিষয়ে মোল্লাহাট থানা অফিসার ইনচার্জ সোমেন দাশ বলেন, দুলাল চন্দ্র হিরা নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ওই পরিবারের পক্ষ থেকে জমি সংক্রান্ত বিরোধী পক্ষের বিরুদ্ধে অভিযোগ থাকায় ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *