মোল্লাহাটে অজ্ঞাত বিষাক্রান্ত দুই শিশু, একজনের মৃত্যু !

এম এম মফিজুর রহমান, মোল্লাহাট : বাগেরহাটের মোল্লাহাটে কাঠ বাদাম কুড়াতে গিয়ে আপন দুই বোন অজ্ঞাত বিষাক্রান্ত হয়ে ঘরে ফিরে মূহুর্তের মাঝে এক জনের মৃত্যু হয়েছে। অপরজন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। উপজেলার গাংনী সরকারপাড়া এলাকায় বৃহস্পতিবার সকাল ১০টার দিকে হৃদয়বিদারক এ ঘটনা ঘটে।

বিষক্রিয়ায় মৃত শিশুর নাম আসমা (৩) ও চিকিৎসাধীন শিশুর নাম আছিয়া (৫)। শিশু দুটি গাংনী সরকারপাড়া এলাকার এনামুল শেখ ও মৌসুমী দম্পতির মেয়ে।

শিশুদের দাদী বেগম জানান, বাড়ির পাশে কাঠবাদাম কুড়াতে যায় ওই দুই শিশু। কিছুক্ষণ পরে অসুস্থ অবস্থায় ঘরে ফেরে। তখন তাদের মুখ দিয়ে ফেনা ও লালা বের হচ্ছিলো। এমন সময় টক খাওয়ালে উপকার হবে ভেবে তিনি (দাদী) জলপাই খাওয়ান। তাতে কোন প্রতিকার না পাওয়ায় দ্রæত মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে পৌছলে কর্তব্যরত চিকিৎসক আসমাকে মৃত ঘোষনা করে। এছাড়া আছিয়াকে তাৎক্ষণিক খুমেক হাসপাতলে পাঠান।

এবিষয়ে কর্তব্যরত চিকিৎসক অপুর্ব পোদ্দার জানান, হাসপাতালে আনার আগেই শিশু আসমা’র মৃত্যু হয় এবং আছিয়া’র অবস্থাও খুব খারাপ ছিলো। যে, কারনে তাকে খুমেক হাসপাতালে পাঠানো হয়েছে। যে, কোন বিষক্রিয়ায় এ ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *