বান্দরবানে দীর্ঘ ৭ বছর পর জেলা ছাত্রলীগের এই সম্মেলন অনুষ্ঠিত

মোহাম্মদ মোরশেদ আলম চৌধুরী নিজস্ব সংবাদদাতা, লামা বান্দরবান : পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন ‘ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। বাংলাদেশ ছাত্রলীগের ৭২ বছরের ইতিহাস জাতির মুক্তির স্বপ্ন, সাধনা এবং সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস। সুন্দর দেশ ও জাতি গঠনে এই ছাত্র সমাজকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে।

বৃহস্পতিবার বিকেলে বান্দরবান শহরের রাজার মাঠে অনুষ্ঠিত জেলা ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য মন্ত্রী এ কথা বলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনের উদ্বোধক ছিলেন কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয় মোঃ ইসলাম বেবি, ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা মোঃ রাকিব হোসেন, কেন্দ্রীয় নেতা রবিন বাহাদুর, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি সুশীল, জেলা ছাত্রলীগের নেতা আশীষ বড়ুয়া প্রমুখ। এছাড়া সম্মেলনে জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়নের অগ্রগতি দেখে বিরোধী দলের এখন টালমাটাল অবস্থা। চারিদিকে ষড়যন্ত্র শুরু হয়েছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্রলীগের নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন আওয়ামী লীগের শক্তির উৎসই হলো ছাত্রলীগ। ছাত্রলীগ শক্তিশালী হলে আওয়ামী লীগ অনেক দূর এগিয়ে যাবে।

এদিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। সাত উপজেলার দূর-দূরান্ত থেকে নেতাকর্মীরা ছুটে আসেন এ সম্মেলনে। দীর্ঘ ৭ বছর পর জেলা ছাত্রলীগের এই সম্মেলন অনুষ্ঠিত হলো। সম্মেলনের পর পুলু মারমাকে সভাপতি ও সাদ্দাম হোসেন মানিককে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *