মহেশপুরে জমিজায়গা সংক্রান্ত বিরোধের জেরে ঘরবাড়ী ভাংচুর

মোঃ মশিয়ার রহমান টিংকু,মহেশপুর সংবাদদাতা : শনিবার সকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার ৭নং কাজিরবেড় ইউপির নিশ্চিন্তপুর গ্রামের মোঃলাল চাঁদ মন্ডলের দির্ঘদিনযাবৎ বসবাসরত ঘরবাড়ী উচ্ছেদের লক্ষে প্রকাশ্যে ভাংচুর করেছে বাউলি গ্রামের মৃত:সৈয়দুর রহমানের ছেলে মোঃহানিফ ও হামিদুর রহমান সহ পরিবারের একাধিক সদস্যরা।
জানাগেছে-মহেশপুর থানাধীন ৭নং কাজিরবেড় ইউপির ১৯নং নিশ্চিন্তপুর মৌজার ৫৬৮,৫৬৯,৪২৭,২০৩ ও ৪৯৭ খতিয়ানের হালদাগ নং ৩৭০ এর নালিশী ৪৭ শতক জমি নিয়ে নিশ্চিন্তপুর গ্রামের লাল চাঁদ মন্ডলের সাথে একই ইউনিয়নের বাউলি গ্রামের মৃত:সৈয়দ আলীর ছেলে হানিফ ও হামিদুর রহমানের দিঘদিন যাবৎ বিরোধের জেরে আদালতে মামলা চলছিলো।একপর্যায়ে ৪৭শতক জমির ভিতর ২৫ শতক জমির আদালতের রায় আসে হানিফ ও হামিদুরের পক্ষে।আদালতের রায় পাওয়ার পর স্থানীয় আমিন দ্বারা জমিন মাপঝোপের একপর্যায়ে দেখাযায় হানিফ ও হামিদুরের জমির কিছু অংশে প্রতিপক্ষ লাল চাঁদ মন্ডলের ঘরবাড়ীর একাংশ মাপের মধ্যে পড়ে।এই নিয়ে বাউলি ও নিশ্চিন্তপুর গ্রামের ইউপিসদস্যগন’সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে গত শুক্রবার সন্ধায় মিমাংশায় বসে উভয় পরিবারের লোকজন।
শালিসের মাঝে লাল চাঁদ মন্ডল ও তার ছেলেরা তাদের ঘর সরিয়ে নেওয়ার জন্য এক মাস সময় দাবী করে।ঘরবাড়ী সরিয়েনিতে কোনপ্রকার সময় দিতে অস্বীকার করে হানিফ ও হামিদুরের পরিবারের লোকেরা।
পরদিন শনিবার সকালে হানিফ ও হামিদুর রহমান আদালতের রায় অনুযায়ী কোনপ্রকার আইনী সহযোগীতা ছাড়াই বিচার অমিমাংশিত রেখেই নিজেরাই লাল চাঁদ মন্ডলের ঘরবাড়ী উচ্ছেদের লক্ষে ভাংচুর করে।এতে তাদের প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে লাল চাঁদ মন্ডলের ছেলে শাজান মন্ডল।
জমি দখল ও ঘরবাড়ী ভাংচুর’কে কেন্দ্রকরে বর্তমানে দুইটি পরিবারের বিরোধ চরমে।
পরিবার দুইটির দন্দ নিরশনের জন্য বাউলি এবং নিশ্চিন্তপুর গ্রামের ইউপিসদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গের সহায়তা কামনা করছে এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *