মোল্লাহাটে মুক্তিযোদ্ধার নির্মাণাধীন বাগান-বাড়ির কাঁটাতারের বেড়া ভেঙ্গে ফেলার অভিযোগ

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাটে এক বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন বাগানবাড়ির কাঁটাতারের বেড়া ভেঙে ফেলার অভিযোগ পাওয়া গেছে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে। উপজেলার কাঁচনা গ্রামে রবিবার দিন গত রাতের যে কোন সময় ঘটনাটি ঘটে। ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়েছে।

অভিযোগে জানা যায়, কাচনা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও পুলিশের এসআই মোঃ আবুল কাশেম প্রায় পনের বছর পূর্বে (২০০৭ সনে) মৃত্যুবরণ করায় তার ৩ সন্তান সহ স্ত্রী ফরিদা পারভীন জরাজীর্ণ ঘরে বসবাস করে আসছেন। উক্ত বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমের নামে সরকার কর্তৃক “বীর নিবাস” (পাকা ভবন) বরাদ্দ ও নির্মাণ কাজ শুরু হয়েছে। একই সাথে উক্ত নির্মাণাধীন বীর নিবাসের সাথের নিজস্ব ৫০ শতক জমিতে কৃষি অফিসের সহযোগিতায় মালটা ফলের বাগান করা হয়েছে। উক্ত বাগান-বাড়ির সুরক্ষায় গত রবিবার কাঁটাতারের বেড়া দেয়া হয়। এরপর ওই রাতেই অজ্ঞাত দুষ্কৃতিকারীরা উক্ত কাঁটাতারের বেড়া ভেঙে ও কেটে তছনছ করে ফেলে রাখে। পরদিন সকালে ওই পরিবার ও গ্রামবাসী বিষয়টি দেখে হতবাক হয়।
বীর মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী ফরিদা পারভীন আরো বলেন, কাঁটাতারের বেড়া নির্মাণকালে একই এলাকার লুৎফর মোল্লা, বাবু মোল্লা ও লিটন মোল্লা চলাচল করার কথা বলে পথ দাবি করেন। যেহেতু চলাচলের নির্ধারিত পথ আছে তাই, তাদের দাবি গ্রাহ্য না করে কাটা তারের বেড়া নির্মাণ করা হয়। এরপর ওই রাতের আধারে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তাদের বেড়া ভেঙ্গে ও কেটে ফেলে প্রায় তিন লাখ টাকার ক্ষতি সাধন করে। যে বা যারা এ ঘটনা ঘটিয়েছে, তাদেরকে খুঁজে বের করে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।
এবিষয়ে লুৎফর মোল্লা (৬০) ও বাবু মোল্লা (৫০) বলেন, তারা হাটার জন্য পথ রাখার কথা বলেছিলেন, তবে, কে বা কারা কাঁটাতারের বেড়া ভেঙ্গে ও কেটে ফেলেছে তা তারা জানেন না।
মোল্লাহাট থানা অফিসার ইনচার্জ সোমেন দাশ জানান, ওই ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেছে, তদন্তের মাধ্যমে দুস্কৃতিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *