আমাদের সাড়ে ১৫শত বর্গ কিলোমিটার এলাকায় কোন সন্ত্রাসী নেই- জোন কমান্ডার

মোঃ মোরশেদ আলম চৌধুরী লামা বান্দরবান : বান্দরবানের আলীকদমে সেনাবাহিনীর উদ্যোগে মুরুং সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ জুলাই) মুরুং সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মঞ্জরুল হাসান (পিএসসি)।

প্রধান অতিথির বক্তব্য আলীকদম জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মঞ্জরুল হাসান বলেন, আমাদের প্রায় সাড়ে ১৫ শত বর্গ কিলোমিটার এলাকায় কোন সন্ত্রাসীর স্থান নেই। সন্ত্রাসীরা কখনও আপনাদের জন্য মঙ্গল বয়ে আনেনি। আনতে পারবে না। সন্ত্রাসী গোষ্ঠী গুজব ও মিথ্যা তথ্য দিয়ে নিজেদের স্বার্থে আপনাদের ব্যবহার করে। সন্ত্রাসী গোষ্ঠী কাউকে শিক্ষিত হতে সহায়তা করেনি বরং চেয়েছে পাহাড়ে বসবাসকারীরা নিরক্ষর থাকুক এবং তাদের কথা মত চলুক। সেনাবাহিনী নিজেদের জীবন দিয়ে আপনাদের নিরাপত্তা ও সন্ত্রাস দমনে কাজ করে যাচ্ছে। একবিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবে না সন্ত্রাসীদের।

তিনি আরও বলেন, নিজেদের উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই। আপনারা যেভাবে জীবন অতিবাহিত করেছেন সেভাবে আপনার পরবর্তী প্রজন্ম জীবন অতিবাহিত করুক নিশ্চয় আপনারা চান না। আগে আপনারা জুম চাষ করে জীবিকা নির্বাহ করেন। বর্তমানে জনসংখ্যা বৃদ্ধি সাথে সাথে চাষের জমিও কমছে। আপনার পরবর্তী প্রজন্ম শিক্ষিত হলে সচেতনতা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে জীবিকার নতুন রাস্তা তৈরি হবে। সেনাবাহিনী আপনাদের পাশে পরিবারের সদস্যের মত আছে, থাকবে।

এসময় সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আলীকদম জোনের নবাগত জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সাব্বির, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন, জয়নাল আবেদীন, মোঃ কফিল উদ্দিন, ক্রাতপুং মুরুং সহ বিভিন্ন পাড়াকার্বারী, মুরুং নেতা ও স্কুল কলেজের শিক্ষার্থীরা।

সম্মেলনে শেষে শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, খেলার সামগ্রী বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন জোন কমান্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *