বিক্রি হওয়া সেই শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ 

ভ্রাম্যমান প্রতিনিধি : চাঁদপুরের হাজীগঞ্জে ঋণের টাকা পরিশোধ করতে বিক্রি করে দেওয়া সেই শিশুকে মা-বাবার কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। বুধবার বেলা ১১টার দিকে হাজীগঞ্জ থানায় মা-বাবার কোলে তুলে দেওয়া হয় শিশু জোবায়েরা আক্তার মিনাকে।

এর আগে মঙ্গলবার যুগান্তরসহ বিভিন্ন গণমাধ্যমে ‘ঋণ ও চিকিৎসা খরচ মেটাতে এক বছর বয়সি কন্যা সন্তানকে বিক্রি করলেন বাবা’- শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। এরপর হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও হাজীগঞ্জ থানার ওসি জুবাইর সৈয়দের প্রচেষ্টায় ৪৮ ঘণ্টার মধ্যে শিশুটিকে উদ্ধার করে তার মা-বাবার কোলে ফিরিয়ে দেন।

পুলিশের উপ-পরিদর্শক নিজাম বলেন, রাজধানীর শাহজাহানপুর এলাকায় ডিএমপি পুলিশের সহায়তায় রাতেই শিশুকে উদ্ধার করা হয়। তবে ওই সময় শিশুকে কিনে নেওয়া ব্যক্তিরা বাসায় ছিলেন না। তাদের কাজের ভুয়া থেকে শিশুকে উদ্ধার করা হয়।

সাবেক কাউন্সিলর রায়হানুর রহমান জনি যুগান্তরকে বলেন, শিশুকে উদ্ধার করতে পুলিশের সঙ্গে ঢাকায় যান তিনি।

বশির মজুমদারের দুই কন্যা সন্তান ও স্ত্রীকে নিয়ে সংসার। একটি সড়ক দুর্ঘটনায় তার পা ভেঙে যায়। পরে রড লাগানো হয়। অর্থের অভাবে সেই রড খুলতে পারছেন না তিনি। বিভিন্ন ব্যাক্তি ও এনজিওর কাছে আছে প্রায় ৫ লাখ টাকার ঋণ। চিকিৎসা খরচ ও ঋণের টাকা যোগাতে এক বছর বয়সী কন্যা শিশু মিনাকে বিক্রি করে দেন।

সে চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ড খাটরা-বিলওয়াই মজুমদার বাড়ির বাসিন্দা।

শিশুকে পেয়ে মা আছমা বেগম যুগান্তরকে বলেন, আল্লাহর মেহেরবাণীতে মিনাকে আমার কোলে ফিরে পেয়েছি। গত সোমবার চাঁদপুরে কোট এফিডেভিটের মাধ্যমে শিশুকে বিক্রি করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *