শুধু টিকা নেওয়া শিক্ষার্থীরাই সশরীর ক্লাসে যাবে: শিক্ষামন্ত্রী 

বিশেষ প্রতিনিধি : করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণের আসায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়গুলো খুলবে ২২ ফেব্রুয়ারি। তবে যেসব শিক্ষার্থী করোনার দ্বিতীয় ডোজ নিয়েছে, তারাই কেবল শ্রেণিকক্ষে যাবে। বাকিদের দ্বিতীয় ডোজ না নেওয়া পর্যন্ত অনলাইন ও টেলিভিশনেই ক্লাস করতে হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব তথ্য জানান।

এর আগে বুধবার করোনাবিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রীসহ শিক্ষা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। ওই বৈঠকে প্রাথমিক বাদে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরামর্শ দেওয়া হয় কমিটির পক্ষ থেকে।

এ বিষয়ে আজ সংবাদ সম্মেলন ডাকেন শিক্ষামন্ত্রী। তিনি জানান, এবারের ছুটির আগে যেভাবে ক্লাস হয়েছিল, এখনো ঠিক সেভাবেই ক্লাস হবে। শিক্ষাপ্রতিষ্ঠান এখন খুললেও ক্লাস হবে আগের মতো স্বল্পপরিসরেই।
তবে প্রাথমিক বিদ্যালয়গুলো এখনই খুলছে না। আরও ১৫ দিন পর এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে সরকার। প্রাথমিকের শিক্ষার্থীদেরও টিকা দেওয়ার উদ্যোগ সরকার নিয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন উপস্থিত ছিলেন।

করোনার সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর গত বছরের ২২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। ওমিক্রণ সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *