ঠাকুরগাঁওয়ে সরকারি ওষুধ খোলাবাজারে বিক্রির অপরাধে ৫ হাজার জরিমানা

জসিম উদ্দিন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গীতে বিনা মূল্যে বিতরণের জন্য হাসপাতালে দেওয়া সরকারি ওষুধ খোলাবাজারে বিক্রির অপরাধে মামুনুর রশিদ নামে এক পল্লি চিকিৎসককে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। গতকাল সোমবার বিকেলে ঠাকুরগাঁও ভোক্তা অধিকারের সহকারী পরিচালক শেখ সাদী এ জরিমানা করেন। দণ্ডপ্রাপ্ত পল্লি চিকিৎসক রানীশংকৈল উপজেলার চন্দনচহট ধকরাপট্টি গ্রামের মৃত হাসমত আলীর ছেলে।
আগে বালিয়াডাঙ্গী উপজেলার নেকমরদ-বালিয়াডাঙ্গী মহাসড়কের চন্দনচহট বাজারে অভিযান চালিয়ে ওই পল্লি চিকিৎসকের দোকানে বিপুল পরিমাণ এক্সিফিন-১ গ্রাম, সেফট্রোন ১ গ্রাম অ্যান্টিবায়োটিক ইনজেকশন জব্দ করে ভোক্তা অধিকার ও বালিয়াডাঙ্গী থানার পুলিশের একটি দল।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ফরিদা ইয়াসমিন বলেন, ‘বিনা মূল্যে বিতরণের জন্য হাসপাতালে দেওয়া সরকারি ওষুধ খোলা বাজারে বিক্রির খবর পেয়ে ভোক্তা অধিকারের সহকারী পরিচালকসহ আমরা পল্লি চিকিৎসকের দোকানে অভিযান চালাই। সেখানে সরকারি ওষুধ বিক্রির প্রমাণ পাওয়া যায় এবং পল্লি চিকিৎসক তাঁর অপরাধ স্বীকার করেন। পরে তাঁকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকারের টিম।’

ঠাকুরগাঁও ভোক্তা অধিকারের সহকারী পরিচালক শেখ সাদী বলেন, ‘এটিই শেষ নয়, জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *