ভোলাহাটে মাদক কারবারীদের
হামলার শিকার আওয়ামীলীগ নেতা

এম.এস.আই শরীফ, ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি : মাদকের বিরুদ্ধে অবস্থান নেয়ায় চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেনের বাড়িতে হামলা চালিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করেছে মাদক কারবারীরা। ঘটনাটি ঘটেছে গত শনিবার (৩০ অক্টোবর) রাত ১টার দিকে উপজেলার চরধরমপুর গ্রামে। ঘটনার পর তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর বাড়ী এসে গতকাল বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে মোশারফ হোসেন বলেন, গত শনিবার রাত ১টার দিকে আব্দুল মতিনের ঈশারায় মাদক কারবারী মোয়াজ্জেম হোসেন ভুটু মেম্বারসহ কালো কাপড়ে ঢাঁকা মুখোশধারীরা তার বাড়িতে প্রবেশ করে প্রথমে তাকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত ও তার স্ত্রী এবং কন্যাকে শারীরিকভাবে লাঞ্ছিত ও শ্লীলতাহানী করে। এ ঘটনার পর তিনি নিরাপত্তাহনীনতায় ভুগছেন দাবি করে জানান, মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় নেপথ্যের হুকুমদাতা আব্দুল মতিনের ঈশারায় মোয়াজ্জেম হোসেন ভুটু মেম্বার ও তার সহযোগী আব্দুল মতিন, আব্দুস সবুর ওরফে রাইতুল, নূর হোসেন, এজাজুল চৌকিদারসহ ২২/২৩ জন মিলে তার বাড়ীর টিনের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে তাকে জাপটে ধরে বের করার চেষ্টা করলে তার স্ত্রী জলেনুর বেগম আকুতি করলে মোয়াজ্জেম হোসেন ভুটু মেম্বার তার মাথায় পিস্তুল ধরে। এসময় তারা মোশারফের কলেজ পড়–য়া মেয়ে মুশফিকাকে লাঠি ও রড দিয়ে আঘাত করে এবং তার গলায় হাসুয়া ধরে জবাই করার হুমকি দেয়। একপর্যায়ে রাইতুল তার স্ত্রীর কাছ থেকে চাবি ছিনিয়ে নিয়ে আলমারীতে রক্ষিত স্বর্ণালংকার নিয়ে নেয়। এরপর হামলাকারীরা মুক্তিপণ হিসেবে তার স্ত্রীর কাছ থেকে ১০ লাখ টাকা দাবি করে। একপর্যায়ে তারা মুখ ও চোখ কালো কাপড় দিয়ে বেঁধে মোশারফকে ভ্যানে করে তেলীপাড়া গ্রামের আব্দুল খালেকের আমবাগানে নিয়ে মুক্তিপণের জন্য টাকা চায়। এসময় আমি টাকা দিকে অপারগতা প্রকাশ করি, এরপর তারা এলোপাথাড়িভাবে আমাকে শরীরের বিভিন্ন স্থানে রড দিয়ে আঘাত করতে থাকে। একপর্যায়ে ভুটু মেম্বার আমার কপালে রড দিয়ে আঘাত করলে জ্ঞান হারিয়ে ফেলি। পরবর্তীতে আমার জ্ঞান আসলে আমার স্ত্রী ও মেয়েসহ প্রতিবেশী কয়েকজন আমাকে উদ্ধার করে ওই রাতেই স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় এবং কর্তব্যরত চিকিৎসক ডা. হাসান আলী তার শারিরীক অবস্থার অবনতি দেখে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনার সাথে জড়িতরা ক্ষমতাধর হওয়ায় তিনিসহ তার পরিবার বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন। এব্যাপারে স্থানীয় প্রশাসন ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন সংবাদ সম্মেলন থেকে। ঘটনাটির ব্যাপারে অভিযুক্ত ভোলাহাট ইউপির ৯ ওয়ার্ড সদস্য মোয়াজ্জেম হোসেন ভুটু জানান, মোশারফ হোসেনকে কে বা কারা মেরেছে তিনি বলতে পারবেন না এবং তার বিরুদ্ধে আনীত অভিযোগটি সত্য নয়। এদিকে, ভোলাহাট থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান এমরান জানান, এখন পর্যন্ত ভুক্তভোগী ব্যক্তি থানায় লিখিত কোন অভিযোগ দায়ের করেননি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
ছবিক্যাপশন-ভোলাহাটে আওয়ামীলীগ নেতা মোশারফ মাদক কারবারীদের হামলার শিকার। প্রেক্ষিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখছেন, মোশারফ আলী ও পাশে বসা হামলার শিকার স্ত্রী জলেনুর বেগম ও মেয়ে মুশফিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *