দখলদারদের ভয়াল থাবায় শহীদ শাহজাহান মাঠ।

মতিউর রহমান.চট্টগ্রাম বুরো: বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের অত্যান্ত গুরুত্বপূর্ন স্থাপনা প্রকৌশলী ১ ও ২ এর পাশ ঘেষেই রয়েছে অজশ্র স্মৃতি ও প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা শহীদ শাহজাহান মাঠ।নগরীর ১৩নং ওয়ার্ডের একমাত্র বিশাল মাঠ রয়েছে সেটি হলো শহীদ শাহজাহান মাঠ।কিন্তু দখল দারদের ভয়াল থাবা থেকে বাঁচতে পারেনি এই মাঠ।ধীরে ধীরে দখল হতে শুরু করছে উক্ত মাঠ।হারিয়ে যাচ্ছে মাঠের সৌন্দর্য। ঠিকাদার ও প্রভাবশালীদের ছত্রছায়ায় অবাধে গড়ে উঠা অবৈধ স্থাপনা। রেলওয়ের গুরুত্বপূর্ন স্থাপনার পাশে কিভাবে অবৈধ স্থাপনা গড়ে উঠছে এমন প্রশ্নজাগছে জনমনে। স্থানীয় সূত্রে জানাযায় উক্ত অবৈধ স্থাপনার কিছু কিছু রুমে বসছে জুয়া ও মাদকের আসর।
মাঠের পাশে বসে থাকা অনুমানিক ১০বছরের এক শিশুর সাথে কথা বলে চ্যানেল কিউ২৪ এর প্রতিবেদক : প্রশ্নউত্তরে ছেলেটি জানায় -বড় মাঠে আমাদের খেলতে দেয় না।আমরা এই ছোট মাঠটিতে খেলতাম।এখন আর খেলতে পারি না মাঠের মাঝখানে বালুর স্তুপ আর ঘর আমরা খেলবো কোথায়???রেলওয়ে উর্দ্ধতন উপসহকারী প্রকৌশলী আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেল আমরা সরজমিনে গিয়ে বিষয়টি তদন্ত করি আজ যে স্থাপনাটি হচ্ছে তার বৈধ কাগজ এখনো আমাদের দেখাতে সক্ষম হয়নি। স্থাপনা নির্মান চলাকালীন ২জনকে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী…
তবে রেল কর্তৃপক্ষ খেলার মাঠ রক্ষায় দ্রুত ব্যাবস্থা গ্রহন না করলে অচিরেই দখলদারদের রাজত্বে চলে যাবে বলে জানায় স্থানীয় বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *