খুবির ৬ ছাত্রকে নির্যাতন; স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গ্রেফতারের দাবি

অপরাধ তথ্যচিত্র ডেক্স: খুমেক হাসপাতালে রক্ত দিতে গেলে গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) গভীর রাতে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের মারধর করেন স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা আল আমিন মৃধা ও তার সহযোগীরা।
রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে খুবি শিক্ষার্থীরা। মানববন্ধন চলাকালে বক্তারা অবিলম্বে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিপীড়কদের গ্রেফতারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছেন তারা।বক্তারা বলেন, একজন মুমূর্ষু রোগীকে রক্ত দেয়ার উদ্দেশ্যে দু’জন ডোনারসহ ছয়জন শিক্ষার্থী শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে খুমেক হাসপাতালে যান। রক্তের ব্যাগ কেনার জন্য হাসপাতালের বিপরীতে ফার্মেসিতে দাঁড়িয়ে ছিলেন তারা। এ সময় একটি প্রাইভেটকার দ্রুত ও বেপরোয়াভাবে শিক্ষার্থীদের পা ঘেঁষে চলে যায়। অল্পের জন্য রক্ষা পেয়ে চালককে প্রতিবাদ জানাতে গেলে গাড়ির ভেতর থেকে দু’জন বেরিয়ে এসে শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালাগাল করে এবং জামার কলার টেনে ধরে। শিক্ষার্থীদের পরিচয় জানতে পেরে আরও চড়াও হয়ে পার্শ্ববর্তী গলিতে নিয়ে সংঘবদ্ধভাবে শারীরিক নির্যাতন করে ও প্রাণনাশের হুমকি দেয়।

তারা আরও বলেন, একপর্যায়ে শিক্ষার্থীরা খুমেকের ইন্টার্ন হোস্টেলের ভেতরে আত্মগোপন করেন। এরপর নিরাপদে ক্যাম্পাসে ফেরার জন্য তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। বাংলা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক আবুল ফজল অ্যাম্বুলেন্স পাঠালে তারা ভোর ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ে ফিরে আসেন। শিক্ষার্থীদের পক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবিলম্বে দায়ী ব্যক্তির বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

এ সময় বক্তব্য রাখেন, খুবি শিক্ষার্থী ওয়ালী, অনির্বাণ, সদানন্দ, আশিক ও মামুন প্রমুখ।

এদিকে, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য আল আমিন মৃধা অভিযোগ অস্বীকার করে বলেন, শিক্ষার্থীরাই প্রথমে গালাগাল করে। তবে আমি তাদের মারধর করিনি। অন্যরা করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *