তানোরে স্কুলের জায়গা জবরদখল

তানোর(রাজশাহী)প্রতিনিধি: রাজশাহীর তানোরের সরনজাই ইউপির সরনজাই উচ্চ বিদ্যালয়ের জায়গা জবরদখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিভাবক ও শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। তানোরের কালিগন্জ-কাঁকনহাট রাস্তার দুই ধারে সরনজাই বাজারে এসব অবৈধ দখলের ঘটনা ঘটেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, এসব দখলদারদের কাছে থেকে বড় অঙ্কের আর্থিক সুবিধা নিয়ে প্রধান শিক্ষক বিষয়টি দেখেও না দেখার অভিনয়ে ঘটনা ধাঁমাচাঁপা দেওয়ার চেস্টা করছে। স্থানীয়রা জানান, স্কুলের প্রধান শিক্ষকের যোগসাজশে স্কুলের জায়গা অবৈধভাবে দখলে নিয়ে মার্কেট ও বাড়ি নির্মাণ করেছেন। স্থানীয় প্রভাবশালী সরনজাই বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান ওরফে মিজান ও সহকারী শিক্ষক তোফাজ্জ্বল স্কুলের জায়গায় মার্কেট নির্মাণ করেছেন। এদিকে তাদের দেখাদেখি রুস্তম ডিলার ও জামু হাজি স্কুলের জায়গায় মার্কেট নির্মাণ করেছে।
অথচ দীর্ঘদিন ধরে তারা স্কুলের সম্পত্তি অবৈধভাবে দখল করে রাখলেও রহস্যজনক কারণে স্কুল কর্তৃপক্ষ জায়গা উদ্ধার বা অবৈধ দখলদারদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছেন না। এ ঘটনায় অভিভাবক, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের মাঝে ক্ষোভে সঞ্চার হয়েছে। স্কুল পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ
বাবু বলেন, এসব সম্পত্তি উদ্ধারের জন্য প্রধান শিক্ষক ও সভাপতিকে বার বার তাগাদা দেয়া হলেও রহস্যজনক কারণে তারা নিরব ভুমিকা পালন করছেন। তিনি বলেন, সরকারি আমিন দিয়ে মাঁফজোক করা হলেই অভিযোগের সত্যতা পাওয়া যাবে, তিনি সকলের উপস্থিতিতে জমি মাঁফজোকের দাবিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। তবে স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হান্নান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, কমিটির আগামি সভায় এসব নিয়ে আলোচনা করা হবে। তিনি বলেন,জমি মেপে দেখার পর জায়গা যদি স্কুলের হয় তাহলে তা উদ্ধার করা হবে। এব্যাপারে স্কুলের সভাপতি আলহাজ্ব সাইদুর রহমান ওরফে আবু সাঈদ বলেন, কমিটির আগামি সভায় এসব নিয়ে আলোচনা ও গুরুত্বসহকারে খতিয়ে দেখা হবে। অন্যদিকে এসব স্থাপনার মালিকগণ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মহল তাদের বিরুদ্ধে এসব অপপ্রচার করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *