৫টি আসনের উপনির্বাচনে নৌকা চান ১৪১ জন

অপরাধ তথ্যচিত্র ডেক্স: নওগাঁ-৬, সিরাজগঞ্জ-১, পাবনা-৪, ঢাকা-৫ ও ঢাকা-১৮ এই ৫ আসনে উপ-নির্বাচন উপলক্ষে ১৪১টি দলীয় মনোনয়ন ফর্ম বিক্রি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।
রবিবার (২৩ আগস্ট) বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে থেকে দলীয় মনোনয়ন বিক্রি ও জমা নেয়া হয়। ১৭ আগস্ট সকাল ১০টা থেকে মনোনয়ন বিক্রি ও জমা নেয়া শুরু করে দলটি।
জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচন ঢাকা ৫ ও নওগাঁ-৬ আসনের নির্বাচন আগামী ১৭অক্টোবর অনুষ্ঠিত হবে। এবং নির্ধারিত সময়ে তফসিল ঘোষণা করা হবে। ঢাকা ১৮ আসনে জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে নির্ধারিত মেয়াদের পরবর্তী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে।
সিরাজগঞ্জ-১ আসনে জাতীয় সংসদ নির্বাচনের নির্ধারিত মেয়াদের পরবর্তী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠানের জন্য যথা সময়ে তফসিল ঘোষণা করা হবে। যে আসনের যত জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছে, ঢাকা-৫ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ২০ জন, ঢাকা-১৮ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ৫৬ জন।
পাবনা -৪ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ২৮ জন, নওগাঁ-৬, মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ৩৪ জন, সিরাজগঞ্জ-১ মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ৩ জন। ৫ টি আসনে মোট ১৪১ জন।
আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান বলেন, ১৭ আগস্ট সকাল ১০ থেকে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া শুর হয়, ২৩ আগস্ট বিকেলে পাঁচ পর্যন্ত চলে। ৫ টি আসনেট উপনির্বাচনে ১৪১ মনোনয়ন ফরম সংগ্রহ করেছে মনোনয়ন প্রত্যাশীর এবং ১৪১ জনই জমা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *